সুজুকি মোটরসাইকেলের দুই মডেল বাংলাদেশে

জাপানি মোটরসাইকেল ব্র্যান্ড সুজুকির নতুন মডেলের মোটরসাইকেল বাংলাদেশের বাজারে এসেছে। ‘জিক্সার’ ও জিক্সার এসএফ সিরিজের অধীনে মোটরসাইকেলগুলো আনা হয়েছে। পাশাপাশি জিক্সার এসএফের অধীনে তারা ‘১০০ ইয়ার্স অ্যানিভারসারি লিমিটেড এডিশন’ নামের একটি সংস্করণও বাজারে ছেড়েছে।

বাংলাদেশে সুজুকি মোটরসাইকেলের পরিবেশক র‌্যানকন মোটরবাইকস লিমিটেড সম্প্রতি আনুষ্ঠানিকভাবে এই মডেলগুলো বাজারজাতকরণের ঘোষণা দেয়। এ উপলক্ষে আয়োজিত এক ভার্চ্যুয়াল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন র‌্যানকন মোটরবাইকসের ডিভিশনাল ডিরেক্টর শোয়েব আহম্মেদ, হেড অব সেলস এ কে এম তৌহিদুর রহমান ও হেড অব মার্কেটিং মোহাম্মদ শামস উদ্দিন।

র‌্যানকন এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, জিক্সার ও জিক্সার এসএফ সিরিজের মোটরসাইকেলগুলোতে রয়েছে দুটি করে সংস্করণ—এফআই এবিএস ও কার্বোরেটর-ডিস্ক। জাপানি প্রযুক্তির মোটরসাইকেলগুলোর দুটি সিরিজেই থাকছে ১৫৫ সিসি ক্ষমতার ইঞ্জিন। এগুলোর মূল আকর্ষণ রং, গ্রাফিকস ও নকশা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২০ সালটি ছিল সুজুকির জন্য একটি বিশেষ বছর। কারণ এ বছরে তারা গৌরব ও ঐতিহ্যের ১০০তম বছরে পর্দাপণ করছে। এ উপলক্ষে সুজুকি বাইকারদের জন্য নিয়ে এসেছে নতুন ‘এসএফ ১০০ ইয়ার্স অ্যানিভারসারি লিমিটেড এডিশন’ নামের একটি মডেল।

জিক্সার সিরিজের মোটরসাইকেলগুলো পাওয়া যাবে মিরা রেড, মেটালিক ট্রাইটন ব্লু এবং গ্লাস স্পার্কল ব্ল্যাক রংয়ে। সলিটারি সিলভার-মেটালিক ট্রাইটন ব্লু রঙে জিক্সার এসএফ ‘১০০ ইয়ার্স অ্যানিভারসারি লিমিটেড এডিশন’ পাওয়া যাবে, তবে সীমিত সময়ের জন্য।

সুজুকি জিক্সার মডেলের বিশেষ দাম ২ লাখ ২৪ হাজার ৯৫০ টাকা থেকে শুরু। আর জিক্সার এসএফ মডেলের দাম শুরু ২ লাখ ৭১ হাজার ৯৫০ টাকা থেকে। র‌্যানকন জানিয়েছে, জিক্সার সিরিজের নতুন মডেলগুলো সারা দেশে সুজুকি বিক্রয়কেন্দ্রে পাওয়া যাচ্ছে।

র‌্যানকন মোটরবাইকসের ডিভিশনাল ডিরেক্টর শোয়েব আহম্মেদ বলেন, সুজুকির সব সময় বাংলাদেশি বাইকারদের চাহিদার কথা মাথায় রেখে সর্বাধুনিক প্রযুক্তিতে তৈরি নতুন নকশায় মোটরসাইকেল উৎপাদন করে।