বাংলাদেশে দক্ষিণ কোরীয় গাড়ির ব্র্যান্ড হুন্দাই নতুন নয়। তবে এবার তারা নতুন পরিবেশকের হাত ধরে বাংলাদেশের বাজারে আসছে হুন্দাই গাড়ি। তাদের এক্সক্লুসিভ পরিবেশক হিসেবে যাত্রা শুরুর ঘোষণা দিয়েছে ফেয়ার গ্রুপের প্রতিষ্ঠান ফেয়ার টেকনোলজি বাংলাদেশ।

আগে হুন্দাই গাড়ির পরিবেশক ছিল সিঙ্গাপুরভিত্তিক মিলেনিয়াম অটোমেটিভ। সেটি ছিল সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম মোরশেদ খানের পরিবারের মালিকানাধীন। মিলেনিয়াম বাংলাদেশে কয়েকটি দেশের গাড়ির পরিবেশক ও বিক্রয়োত্তর সেবার সঙ্গে যুক্ত। এ কারণে হুন্দাই গাড়ির সঙ্গে মোরশেদ খানের পরিবারের সম্পর্ক চুকে গেল।
গতকাল ফেয়ার টেকনোলজির পরিচালক মুতাসিম দাইয়ান এক ওয়েবিনারের মাধ্যমে হুন্দাই ও ফেয়ার টেকনোলজির অংশীদারত্বের ঘোষণা দেন। এ সময় তিনি বিক্রয় কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

অনুষ্ঠানে জানানো হয়, ফেয়ার টেকনোলজি হুন্দাইয়ের সহযোগিতায় বাংলাদেশি অটোমোবাইল গ্রাহকদের 'মডার্ন প্রিমিয়াম' অভিজ্ঞতা দিতে প্রতিজ্ঞাবদ্ধ। ফেয়ার টেকনোলজি হুন্দাইয়ের সেডান সিরিজের সোনাটা ও ইলান্ট্রা, এসইউভির পেলিসেড, সানটা ফে, টুসন ও ভেন্যুর পাশাপাশি মাইক্রোবাস ও অ্যাম্বুলেন্স বিক্রয় করবে। সব ব্যবহৃত গাড়ির ক্ষেত্রে তিন বছর বা এক লাখ কিলোমিটার পর্যন্ত ওয়ারেন্টি দেবে তারা।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে ফেয়ার গ্রুপের প্রধান বিপণন কর্মকর্তা মেসবাহ উদ্দিন বলেন, আগে যারা পরিবেশক ছিল, তাদের সঙ্গে হুন্দাইয়ের চুক্তি শেষ হয়ে গেছে। তিনি জানান, আগামী বছরেই দেশে হুন্দাই গাড়ি সংযোজনের পরিকল্পনা রয়েছে। আগামী মাসে তেজগাঁও লিংক রোডে শোরুম চালু হবে হুন্দাইয়ের।ফেয়ার গ্রুপের চেয়ারম্যান রুহুল আলম আল মাহবুব বলেন, 'আমরা স্থায়িত্ব ও প্রযুক্তিগতভাবে উন্নত ভবিষ্যতের দর্শন লালন করি। অটোমোবাইল শিল্পে প্রযুক্তি হস্তান্তর, মানবসম্পদ বিকাশ ও নতুন কর্মসংস্থান সৃষ্টি করাই আমাদের লক্ষ্য।'

হুন্দাই মোটরের এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট ওয়াই এস লি এক দাপ্তরিক বার্তায় বলেন, 'আমরা বাংলাদেশে নতুন অংশীদার ফেয়ার টেকনোলজিকে সার্বিক সহযোগিতা প্রদানে অঙ্গীকারবদ্ধ।'

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ফেয়ার গ্রুপের উপদেষ্টা হামিদ আর চৌধুরী, বিপণন বিভাগের প্রধান জে এম তসলিম, ফেয়ার টেকনোলজির বিক্রয় প্রধান আবু নাসের মাহমুদ, সেবা প্রধান আবুল হাশেম, পণ্য ব্যবস্থাপক ফরিদ আল সোহান প্রমুখ।

বিজ্ঞাপন
বাণিজ্য থেকে আরও পড়ুন
মন্তব্য করুন