default-image

ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে পাঁচটি পেট্রল পাম্পকে ১ লাখ ৮৫ হাজার টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) ও গাজীপুর জেলা প্রশাসন। ঢাকার মিরপুর ও গাবতলী এবং গাজীপুর জেলা সদর এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করা হয়।

বিএসটিআই এক বিজ্ঞপ্তিতে আজ বুধবার জানায়, ঢাকার মিরপুরের কোটবাড়ী এলাকার মেসার্স নূর ডিজেল পাম্পে অভিযানে একটি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটার তেলে ৫৯০ মিলিলিটার কম দেওয়ার বিষয়টি ধরা পড়ে। প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করে বিএসটিআই। একই এলাকার মেসার্স ডেনসো ফিলিং স্টেশনের চারটি মাটির নিজের মজুতাগারের হালনাগাদ ক্যালিব্রেশন চার্ট না থাকায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

বিজ্ঞাপন

গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয় ও বিএসটিআইয়ের যৌথ উদ্যোগে জেলার সদর এলাকায় একটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এতে মেসার্স রিয়াদ অ্যান্ড কোং সিএনজি ফিলিং স্টেশনে একটি অকটেন ও দুটি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে প্রতি পাঁচ লিটারে যথাক্রমে ৩৪০, ৩০০ ও ২৯০ মিলিলিটার করে তেল কম দেওয়ার বিষয়টি ধরা পড়ে। এতে প্রতিষ্ঠানটিকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ছাড়া মেসার্স ইউনিয়ন ট্রেডিং করপোরেশন ও মেসার্স মুকুল ফিলিং স্টেশনের মজুতাগারের হালনাগাদ ক্যালিব্রেশন চার্ট না থাকায় ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়। একই অভিযানে গাজীপুরের ওয়্যারলেস এলাকার মেসার্স বি এস ট্রেডার্সের (রডের দোকান) ৫০০ কেজি ডিজিটাল স্কেলের ভেরিফিকেশন সনদ না থাকায় পাঁচ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

মন্তব্য পড়ুন 0