বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে এনবিআরের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম বলেন, পদ্মা সেতু জাতিকে স্বপ্নপূরণের সাহস দিয়েছে। সরকার করের টাকায় নানা ধরনের উন্নয়নকাজ করে। ফলে জনগণ যে রাজস্ব দেয়, তা কর হিসেবে না দেখে সার্ভিস চার্জ বা সেবা মাশুল হিসেবে দেখা উচিত বলে তিনি মন্তব্য করেন।

বৃহৎ করদাতা ইউনিটের কমিশনার মো. ইকবাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য দেন এনবিআরের সদস্য মো. গোলাম নবী, ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. মনিরুল মাওলা প্রমুখ।

default-image

সম্মাননাপ্রাপ্ত প্রতিষ্ঠান

বেশ কয়েকটি শ্রেণিতে এই সম্মাননা দেওয়া হয়েছে। ব্যাংক খাতে পুরস্কার পেয়েছে ইসলামী ব্যাংক, বহুজাতিক স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক ও এইচএসবিসি, ডাচ্-বাংলা ব্যাংক, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক, ন্যাশনাল ব্যাংক, ইস্টার্ণ ব্যাংক, আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক, এক্সিম ব্যাংক, ট্রাস্ট ব্যাংক, প্রিমিয়ার ব্যাংক, ব্র্যাক ব্যাংক ও প্রাইম ব্যাংক। ব্যাংক-বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান শ্রেণিতে পুরস্কার পেয়েছে আইডিএলসি ফাইন্যান্স ও ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কোম্পানি। বিমা খাত থেকে সম্মাননা পেয়েছে আমেরিকান লাইফ ইনস্যুরেন্স কোম্পানি ও সাধারণ বীমা করপোরেশন। উৎপাদনশীল খাত থেকে শীর্ষ করদাতা সম্মাননা পেয়েছে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানি, স্কয়ার ফার্মাসিউটিক্যালস, সেখ আকিজ উদ্দিন লিমিটেড, উত্তরা মোটরস, উত্তরা অটোমোবাইলস, পারফেক্ট টোব্যাকো কোম্পানি, নেস্‌লে বাংলাদেশ, হেলথকেয়ার বাংলাদেশ, বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস ও অলিম্পিক ইন্ডাস্ট্রিজ। সেবা ও অন্যান্য খাত থেকে সম্মাননা পেয়েছে গ্রামীণফোন লিমিটেড, শেভরন বাংলাদেশ ব্লক থার্টিন অ্যান্ড ফোরটিন ও এম জে এল বাংলাদেশ লিমিটেড। এর বাইরে উৎসে কর কর্তনকারী কর্তৃপক্ষ ও কোম্পানি হিসেবে সম্মাননা পেয়েছে বাংলাদেশ ব্যাংক, গ্রামীণফোন ও তিতাস গ্যাস।

default-image
default-image
default-image
default-image
বাণিজ্য থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন