default-image

পরিবর্তন হচ্ছে দেশব্যাপী ল্যান্ডফোনের নম্বর। ৭ ডিজিটের পরিবর্তে নতুন নম্বর হতে যাচ্ছে ১১ ডিজিটের। এ লক্ষ্যে ৬ আগস্ট রাজধানীর গুলশানের সব টেলিফোন নম্বর পরিবর্তন হচ্ছে।

বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানি লিমিটেড (বিটিসিএল) এসব তথ্য জানিয়েছে। আজ মঙ্গলবার বিটিসিএলের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, উন্নত ও আধুনিক সেবা নিশ্চিত করার লক্ষ্যে বিটিসিএলের সব গ্রাহকের ফোন নম্বর পর্যায়ক্রমে পরিবর্তন করা হবে। এ জন্য পুরো দেশের টেলিফোন নম্বরগুলোকে সেন্ট্রাল জোন (ঢাকা সিটি, সাভার, নরসিংদী, নারায়ণগঞ্জ, গাজীপুর, টঙ্গী ও টুঙ্গিপাড়া), দক্ষিণ-পূর্ব জোন (চট্টগ্রাম, চাঁদপুর, ফেনী, কুমিল্লাসহ সন্নিহিত জেলা), দক্ষিণ-পশ্চিম জোন (খুলনা, বরিশালসহ সন্নিহিত জেলা), উত্তর-পশ্চিম জোন (রাজশাহী, রংপুরসহ সন্নিহিত জেলা), উত্তর-পূর্ব (সিলেট, ময়মনসিংহ, মানিকগঞ্জ, শেরপুর, জামালপুরসহ সন্নিহিত জেলা)—এই পাঁচ জোনে ভাগ করা হয়েছে।

বিটিসিএল জানিয়েছে, প্রাথমিকভাবে গুলশান এক্সচেঞ্জের আওতাধীন টেলিফোন নম্বরগুলো পরিবর্তন করা হচ্ছে। ৬ আগস্ট সন্ধ্যা ৬টা থেকে গুলশানের ৯৮৪, ৯৮৫, ৯৮৬, ৯৮৮ ও ৯৮৯ গ্রুপের নম্বরগুলো পরিবর্তন হবে। এর মধ্যে ৯৮৬, ৯৮৮ ও ৯৮৯ গ্রুপের নম্বরগুলোর শেষ পাঁচ ডিজিট অপরিবর্তিত থাকবে। তবে ৯৮৪ ও ৯৮৫ গ্রুপের নম্বরগুলো নতুন নম্বর দ্বারা পরিবর্তিত হবে।

বিটিসিএলের মহাব্যবস্থাপক (জনসংযোগ ও প্রকাশনা) মীর মোহাম্মদ মোরশেদ প্রথম আলোকে জানান, ৬ আগস্ট থেকে গুলশান এক্সচেঞ্জের নম্বর পরিবর্তনের মাধ্যমে বিটিসিএলে ফোন করতে ১১ ডিজিট ডায়াল করতে হবে। আর বিদেশ থেকে কল করতে ১৩ ডিজিট (+৮৮০) ডায়াল করতে হবে। পরিবর্তিত নম্বরের তালিকা বিটিসিলের ওয়েবসাইটে (www.btcl.gov.bd) পাওয়া যাবে। এ ছাড়া নম্বর পরিবর্তনবিষয়ক তথ্যের জন্য বিটিসিএল কল সেন্টার ১৬৪০২, টেলিফোন ০২-৪১০৮১১৯৯ (গুলশান কার্যালয়) বা dgmswgulshan@btcl.gov.bd –এই ই-মেইলে যোগাযোগ করতে পারবেন।

বিজ্ঞাপন
বাণিজ্য থেকে আরও পড়ুন
মন্তব্য করুন