default-image

দেশে ১১ হাজারের বেশি ৪.৫জি সাইট চালু করল মোবাইল অপারেটর রবি আজিয়াটা। তারা দাবি করছে, দেশের প্রথম মোবাইল ফোন অপারেটর হিসেবে তারা কাজটি করেছে। রবি এও বলছে যে, এর ফলে প্রশ্নাতীতভাবে তারা ৪.৫জি নেটওয়ার্কে সেরা অবস্থান নিশ্চিত করল। 

রবি এক বিজ্ঞপ্তিতে এ খবর জানিয়েছে। এতে বলা হয়, দেশের প্রতিটি উপজেলায় ৪.৫জি নেটওয়ার্ক সম্প্রসারিত করে তারা এ মাইলফলক অর্জন করেছে তারা। দেশের ৮০ শতাংশ মানুষ এখন রবির ৪.৫জি নেটওয়ার্কের আওতাভুক্ত।

বন্ধু-বান্ধব ও পরিবার-পরিজনের সঙ্গে ভিডিও কল করে যোগাযোগ রাখা, পছন্দের সিনেমা দেখা, পড়াশোনা, লাইভ করা, বন্ধুদের সঙ্গে ভিডিও গেমিং কিংবা শুধুই সামাজিক যোগাযোগ মাধ্যম উপভোগ করার জন্য রবির নেটওয়ার্ক শক্তিশালী।

বিজ্ঞপ্তিতে রবি বলেছে, অত্যাধুনিক ডাইন্যামিক স্পেকট্রাম প্রযুক্তি ব্যবহার করে রবির ৪.৫জি নেটওয়ার্কে সেরা ভিডিও সেবা নিশ্চিত করার জন্য স্পেকট্রাম ব্যবহারের ক্ষেত্রে নিজেদের সবচেয়ে দক্ষ অপারেটর হিসেবে প্রতিষ্ঠা করেছে। একমাত্র অপারেটর হিসেবে ইউ৯০০/এল ৯০০ স্পেকট্রাম প্রযুক্তি ব্যবহার করে অভ্যন্তরীণ কভারেজের ক্ষেত্রেও সেরা অবস্থানে রয়েছে রবি।

দেশের প্রথম অপারেটর হিসেবে ৪.৫জি নেটওয়ার্কেই এইচডি মানের ভলটিই (ভয়েস ওভার এলটিই) সেবা গ্রাহকদের দিয়ে যাচ্ছে রবি।

বিজ্ঞপ্তিতে রবির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মাহতাব উদ্দিন আহমেদ বলেন, ‘আমি খুব গর্বিত যে প্রথম অপারেটর হিসেবে ১১ হাজারের বেশি ৪.৫জি সাইটের মাইলফলক অর্জন করেছি। এর ফলে ৪.৫জি নেটওয়ার্কে গ্রাহকদের প্রতিনিয়ত নতুন নতুন ডিজিটাল অফার দেওয়ার সুযোগ আরও প্রসারিত হয়েছে।’

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0