default-image

কোনো ধরনের জমা ছাড়াই (প্রিমিয়াম) ৮০ লাখ টাকা পর্যন্ত জীবনবিমা সুবিধা মিলবে এবি ব্যাংকের নতুন মেয়াদি আমানত স্কিম ‘এবি নিশ্চিন্ত’-এ। সর্বনিম্ন পাঁচ লাখ টাকা থেকে সর্বোচ্চ যেকোনো অঙ্কের মেয়াদি আমানতের ক্ষেত্রে এই বিমা সুবিধা দিচ্ছে ব্যাংকটি। আজ সোমবার রাজধানীর সোনারগাঁও হোটেলে এই আমানত স্কিমের উদ্বোধন ঘোষণা করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক তারিক আফজাল। এ সময় ব্যাংকের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জানানো হয়, ১৮ বছর থেকে ৬৪ বছর বয়সের যেকোনো বাংলাদেশি এই আমানত স্কিম গ্রহণ করতে পারবে। ১ বছর মেয়াদি এই আমানতের বর্তমান সুদহার ৫ দশমিক ৫০ শতাংশ। বছর শেষে স্বয়ংক্রিয়ভাবে আমানতটি নবায়ন হবে। ১০ লাখ টাকা বা এর বেশি আমানতধারী গ্রাহকের দুর্ঘটনায় মৃত্যু হলে সর্বোচ্চ ৮০ লাখ টাকা বিমা সুবিধা পাওয়া যাবে বলে জানায় এবি ব্যাংক। স্বাভাবিক মৃত্যুর ক্ষেত্রে বিমা সুবিধা পাওয়া যাবে সর্বোচ্চ ২০ লাখ টাকা।

অনুষ্ঠানে তারিক আফজাল বলেন, আমানতকারীদের জীবনের নিরাপত্তার কথা চিন্তা করে মেটলাইফের বিমা সুবিধাসংবলিত আমানত স্কিমটি চালু করেছি। প্রথম প্রজন্মের ব্যাংক হিসাবে গ্রাহকদের পাশে দাঁড়াতে নতুন এই কর্মসূচি।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে উপব্যবস্থাপনা পরিচালক আবদুর রহমান বলেন, বাংলাদেশের কোনো ব্যাংক এখন পর্যন্ত এত টাকা জীবন বিমা সুবিধা দিচ্ছে না। আর গ্রাহকদের সব ধরনের সুবিধা দেওয়ার চেষ্টা করা হয়েছে নতুন এই পণ্যে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এবি ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক সাজ্জাদ হুসাইন, এবি ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক শামসিয়া আই মুতাসিমসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

ব্যাংকের সব শাখা, এজেন্ট ব্যাংকিং কেন্দ্রে নতুন এই আমানত পণ্যের হিসাব খোলা যাবে। পাশাপাশি ব্যাংকের কল সেন্টারে ফোন করলে গ্রাহকেরা ঘরে বা অফিসে বসেও নতুন এই সেবা নিতে পারবেন।

ব্যাংক থেকে আরও পড়ুন
মন্তব্য করুন