আইসিএবির শ্রেষ্ঠ বার্ষিক প্রতিবেদন-২০১৯ পুরস্কার পাওয়া প্রতিষ্ঠানের শীর্ষ নির্বাহীদের সঙ্গে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। উপস্থিত ছিলেন বাণিজ্যসচিব জাফর উদ্দিন, আইসিএবির সভাপতি মোহাম্মদ ফারুক প্রমুখ। গতকাল রাজধানীর সোনারগাঁও হোটেলে
আইসিএবির শ্রেষ্ঠ বার্ষিক প্রতিবেদন-২০১৯ পুরস্কার পাওয়া প্রতিষ্ঠানের শীর্ষ নির্বাহীদের সঙ্গে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। উপস্থিত ছিলেন বাণিজ্যসচিব জাফর উদ্দিন, আইসিএবির সভাপতি মোহাম্মদ ফারুক প্রমুখ। গতকাল রাজধানীর সোনারগাঁও হোটেলে ছবি: আইসিএবির সৌজন্যে

সর্বোত্তম বার্ষিক প্রতিবেদনের জন্য ২৩ করপোরেট প্রতিষ্ঠানকে পুরস্কৃত করল দ্য ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি)। এর বাইরে ১৩ ক্যাটাগরিতে ১৮ প্রতিষ্ঠানকে সান্ত্বনাসূচক সার্টিফিকেট অব মেরিট দিয়েছে প্রতিষ্ঠানটি।

গতকাল বৃহস্পতিবার রাজধানীর সোনারগাঁও হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে বিজয়ীদের হাতে ক্রেস্ট তুলে দেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। অনুষ্ঠানে বাণিজ্যসচিব জাফর উদ্দিন, আইসিএবির সভাপতি মোহাম্মদ ফারুক, আর্থিক প্রতিবেদন কাউন্সিল বাংলাদেশের চেয়ারম্যান মুহাম্মদ হামিদ উল্ল্যাহ ভূঁইয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বোত্তম বার্ষিক প্রতিবেদনের জন্য সার্বিকভাবে বেস্ট অ্যাওয়ার্ড বা সেরা প্রতিষ্ঠান হিসেবে পুরস্কার পেয়েছে আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড।

এ বছর মোট ৫৪ প্রতিষ্ঠানের বার্ষিক প্রতিবেদন জমা পড়ে আইসিএবিতে। ৯ সদস্যের জুরিবোর্ড তালিকা যাচাই-বাছাইয়ের মাধ্যমে বিজয়ীদের নির্বাচিত করে।

বিজ্ঞাপন

পুরস্কার পেল যারা

এবার বেসরকারি ব্যাংকিং খাতে প্রথম হয়েছে ব্র্যাক ব্যাংক লিমিটেড। যৌথভাবে দ্বিতীয় হয়েছে যথাক্রমে শাহ্‌জালাল ইসলামী ব্যাংক ও ব্যাংক এশিয়া। মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক ও মার্কেন্টাইল ব্যাংক যৌথভাবে তৃতীয় হয়েছে।

আর্থিক সেবা বা ফাইন্যান্সিয়াল ক্যাটাগরিতে আইডিএলসি ফাইন্যান্স প্রথম হয়েছে। এই শ্রেণিতে আইপিডিসি ফাইন্যান্স দ্বিতীয় ও লংকাবাংলা ফাইন্যান্স তৃতীয় পুরস্কার লাভ করেছে।

ম্যানুফ্যাকচারিং বা উৎপাদন খাতে প্রথম পুরস্কার পেয়েছে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানি। এ ক্ষেত্রে ওরিয়ন ফার্মা দ্বিতীয় ও সামিট পাওয়ার তৃতীয় হয়েছে।

যোগাযোগ ও প্রযুক্তি ক্যাটাগরিতে প্রথম হয়েছে গ্রামীণফোন।

ইনস্যুরেন্স বা বিমা ক্যাটাগরিতে প্রথম হয়েছে গ্রিন ডেলটা ইনস্যুরেন্স কোম্পানি। দ্বিতীয় ও তৃতীয় হয়েছে যথাক্রমে প্রাইম ইনস্যুরেন্স কোম্পানি ও রিলায়েন্স ইনস্যুরেন্স।

পাবলিক সার্ভিস ক্যাটাগরিতে প্রথম পুরস্কার পেয়েছে ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি)।

এনজিও খাতে প্রথম পুরস্কার লাভ করেছে সাজেদা ফাউন্ডেশন। এই ক্যাটাগরিতে যৌথভাবে দ্বিতীয় হয়েছে ঘাসফুল ও কোডেক। আর তৃতীয় হয়েছে বেসরকারি আন্তর্জাতিক সংস্থা একশনএইড।

সেবা খাতে ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্ট প্রথম পুরস্কার লাভ করেছে।

করপোরেট সুশাসনে যৌথভাবে প্রথম পুরস্কার পেয়েছে আইডিএলসি ফাইন্যান্স ও লংকাবাংলা ফাইন্যান্স। এ ছাড়া দ্বিতীয় পুরস্কার পেয়েছে ব্যাংক এশিয়া। এই শ্রেণিতে যৌথভাবে তৃতীয় পুরস্কার লাভ করেছে ইসলামী ব্যাংক বাংলাদেশ ও ব্র্যাক ব্যাংক।

এদিকে কৃষি খাতে প্রথম পুরস্কার লাভ করেছে গোল্ডেন হারভেস্ট অ্যাগ্রো ইন্ডাস্ট্রিজ। সম্মানিত প্রতিবেদনে লংকাবাংলা ফাইন্যান্স প্রথম ও আইডিএলসি ফাইন্যান্স দ্বিতীয় পুরস্কার পেয়েছে। এই শ্রেণিতে যৌথভাবে তৃতীয় পুরস্কার পেয়েছে ব্যাংক এশিয়া এবং ব্র্যাক ব্যাংক।

বিজ্ঞাপন
মন্তব্য করুন