default-image

বাংলাদেশের বাজারে ফাইভ সিরিজের নতুন সেডান গাড়ি নিয়ে এসেছে বিএমডব্লিউ এশিয়া এবং এক্সিকিউটিভ মটরস লিমিটেড। নতুন এই গাড়ির মূল্য ১ কোটি ১৮ লাখ টাকা থেকে শুরু। এ ছাড়া ৫ বছরের বিক্রয়োত্তর সেবা ও ৬০ হাজার কিলোমিটার পর্যন্ত বিনা মূল্যে যন্ত্রাংশ, সার্ভিসিং, পুনঃসংযোজন এবং রক্ষণাবেক্ষণ–সুবিধা থাকছে।

রাজধানীর তেজগাঁওয়ে বিএমডব্লিউ প্রদর্শনী কেন্দ্রে আজ মঙ্গলবার আয়োজিত অনুষ্ঠানে এক্সিকিউটিভ মটরসের পরিচালক (অপারেশনস) মো. শামসুল আরেফীন বলেন, বিএমডব্লিউর নতুন গাড়ির বাইরের নকশার পাশাপাশি অভ্যন্তরেও নতুনত্ব এসেছে। ফাইভ সিরিজের এই গাড়িতে প্লাগইন হাইব্রিড প্রযুক্তি সংযুক্ত করা হয়েছে, যা একই সঙ্গে সাশ্রয়ী ও পরিবেশবান্ধব। তিনি বলেন, জার্মানিতে প্রস্তুত এই জেনারেশনের ছয় লাখ ফাইভ সিরিজ সেডান বিশ্বব্যাপী বিক্রি হয়েছে।

বিজ্ঞাপন
default-image

বিএমডব্লিউ ফাইভ সিরিজের নতুন ফিচার লাইভ ককপিট প্লাস-এ রয়েছে ১০ দশমিক ২৫ ইঞ্চি ডিসপ্লে সুবিধা। এ ছাড়া ক্রেতারা অপশন হিসেবে লাইভ-ককপিট প্রফেশনাল বেছে নিতে পারেন, যাতে রয়েছে ১২ দশমিক ৩ ইঞ্চি ডিসপ্লে। স্পেশাল ফিচার পার্কিং অ্যাসিস্ট্যান্ট প্লাসের মাধ্যমে গাড়িটি স্বয়ংক্রিয়ভাবে সমান্তরাল ও উঁচু-নিচু জায়গাতে পার্ক করা যাবে। এতে রয়েছে পার্ক ভিউ প্যানারোমা ভিউ এবং থ্রি-ডি টপ ভিউ, যার মাধ্যমে গাড়িটিতে পাওয়া যাবে ৩৬০ ডিগ্রি ভিউ সুবিধা।

বিএমডব্লিউর নতুন গাড়িতে রিভার্সিং অ্যাসিস্ট্যান্ট সুবিধা রয়েছে, যার ফলে স্বয়ংক্রিয়ভাবে ৫০ মিটার পেছনে যেতে সক্ষম গাড়িটি। এ ছাড়া রয়েছে উন্নততর প্রযুক্তির স্মার্টফোন ইন্টিগ্রেশন সিস্টেম, যা অ্যাপল কার-প্লে ও অ্যান্ড্রয়েড অটো প্রযুক্তির মাধ্যমে স্মার্টফোনের সঙ্গে গাড়ির সংযোগ তৈরি সম্ভব।

বিএমডব্লিউ ফাইভ সিরিজের এই গাড়ি দেখতে ও পরীক্ষামূলকভাবে চালাতে যেতে হবে এক্সিকিউটিভ মটরসের বিক্রয়কেন্দ্রে।

করপোরেট সংবাদ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন