default-image

সাম্প্রতিক প্রতিবেদন অনুযায়ী, সিরামিক পণ্যের বৈশ্বিক বাজার ২০২৫ সালের মধ্যে ৪০ হাজার ৭০০ কোটি ডলার হবে। এ বাজার বৃদ্ধিতে মূল চালকের আসনে থাকবে অ্যাডভান্সড সিরামিকের বিভিন্ন অ্যাপ্লিকেশন। সিরামিকশিল্পের বিস্তৃত শাখার মধ্যে অন্যতম হচ্ছে ‘অ্যাডভান্সড সিরামিক’। অ্যাডভান্সড সিরামিকের আপসহীন জল পরিশোধন, ইলেকট্রনিক ও বায়োমেডিকেল অ্যাপ্লিকেশনগুলোর মতো আধুনিক মান যাচাই পদ্ধতির কারণে এই সিরামিকগুলোতে থাকে অধিক সহনশীলতা ও নির্ভরযোগ্যতা। ডিবিএল সিরামিকস বর্তমানে নিজস্ব অর্থায়নে, কোয়ার্টজ (বালি) থেকে সৌর-গ্রেডের সিলিকন ওয়েফার তৈরি করার জন্য জিসিই বিভাগের সঙ্গে একটি প্রকল্প পরিচালনা করে যাচ্ছে।

বর্তমানে ডিবিএলের সিরামিক পণ্য যুক্তরাষ্ট্র, ইতালি, স্পেন, ফ্রান্স, নিউজিল্যান্ড, নেদারল্যান্ডস, অস্ট্রেলিয়া, সুইডেনসহ ৫০টির বেশি দেশে রপ্তানি করা হয়। আন্তর্জাতিক মান, বৈচিত্র্য ও প্রতিযোগিতামূলক মূল্যের কারণে সিরামিক রপ্তানিতে নিজেদের শক্ত অবস্থান তৈরি করেছে ডিবিএল।
এভাবে ডিবিএল গ্রুপ ২০১৭ সাল থেকে ডিবিএল সিরামিকসের মাধ্যমে সাফল্যের পথে অগ্রসর হচ্ছে।

default-image

শিল্পে ডিবিএল সিরামিকসের প্রভাব

সিরামিকশিল্পের মূল পণ্য টাইলস। স্থানীয় টাইলস কোম্পানিগুলোর বার্ষিক উৎপাদনক্ষমতা গড়ে ২০০ মিলিয়ন বর্গমিটার। ডিবিএল সিরামিকস দেশের অন্যতম শীর্ষস্থানীয় টাইলস প্রস্তুতকারক প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি ধারাবাহিকভাবে প্রযুক্তিগত উন্নতি ও পণ্যের সার্বিক উন্নতি করতে প্রতিশ্রুতিবদ্ধ। ডিবিএলের এই প্রতিশ্রুতি গ্রাহক ও স্টেকহোল্ডারদের জীবনকে উন্নত ও নির্ভাবনার করেছে।

ডিবিএল সিরামিকস লিমিটেড সব ধরনের অবকাঠামো ও স্থাপত্যের চাহিদা মেটাতে মার্জিত ও প্রিমিয়াম মানের সিরামিক টাইলস আনার অটল প্রতিশ্রুতি নিয়ে যাত্রা শুরু করেছে। বিশ্বখ্যাত ইতালীয় ব্র্যান্ডের অত্যাধুনিক প্রযুক্তি ও অভিজ্ঞ লোকবল সর্বোচ্চ গুণমান নিশ্চিত করতে সহায়তা করে। সৃজনশীলতা ও অনন্য ডিজাইনের জন্য পরিচিত ডিবিএল সিরামিকস উদ্ভাবন ও এক্সক্লুসিভিটিতে টেকসই বিনিয়োগের কারণে সাফল্যের চূড়ায় আরোহণ করেছে। ডিবিএল সিরামিকসের সম্পূর্ণ স্বয়ংক্রিয় কারখানা ও উৎপাদনসুবিধা প্রতিটি টাইলসের সর্বোচ্চ মান নিশ্চিত করে।
বিভিন্ন ধরনের টাইলগুলোর মধ্যে রয়েছে পলিশড, গ্লেইজড পোর্সেলিন, ওয়াল টাইলস, টেকনিক্যাল পোর্সেলিন টাইলস, বিভিন্ন ডিজাইনের ডেকোর টাইলস, এইচডি প্রিন্টিংসহ প্রতিটি সাজসজ্জার সঙ্গে মানানসই টাইলস। ডিবিএল সিরামিকস বাংলাদেশে সুগার ইফেক্ট টাইলস, গ্লেইজড পোর্সেলিন ও টেকনিক্যাল পোর্সেলিন টাইলস চালু করেছে।

ডিবিএল সিরামিকস সব সময় উদ্ভাবনে বিশ্বাস করে এবং পুরোনো ঐতিহ্যকে ধারণ করে নতুনত্বের পথে সামনে এগিয়ে যেতে চায়। বেডরুমের প্রকৃতি, বাচ্চাদের ঘরে অসীম মহাবিশ্ব কিংবা জিমনেসিয়ামের শক্তিশালী প্রতিচ্ছবি—সবই ফুটে উঠবে উন্নত প্রযুক্তি, মসৃণ ফিনিশিং এবং ইতালীয় মেশিনারি দ্বারা তৈরি প্রিমিয়াম মানের টাইলসের মাধ্যমে।

উন্নত মানের ডিবিএল সিরামিকসের টাইলস পাওয়া যাচ্ছে ক্রেতার নিকটস্থ টাইলস বাজারের ডিবিএল অনুমোদিত বিভিন্ন ডিলার শপে। এ ছাড়া রাজধানী ঢাকার হাতিরপুল ও প্রগতি সরণি এবং রংপুরের এক্সক্লুসিভ ডিসপ্লে সেন্টারেও পাওয়া যাবে ডিবিএল সিরামিকসের সব ধরনের টাইলস।

ডিবিএল সিরামিকস যেমন স্থাপত্যকলায় আস্থা ও আভিজাত্যের প্রতীক, তেমনি বাংলাদেশ ক্রিকেট টিমের আস্থা ও ভরসার প্রতীক। অলরাউন্ডার সাকিব আল হাসান ডিবিএল সিরামিকসের ব্র্যান্ড অ্যাম্বাসেডর। সাকিব আল হাসানের অলরাউন্ডার ব্যক্তিত্বের সঙ্গে ডিবিএল তাদের ব্যক্তিত্বকে সমন্বয় করে ভোক্তার মনে আস্থা ও ভরসার জায়গা অর্জন করতে বদ্ধপরিকর।

ডিবিএল সিরামিকসের ভবিষ্যৎ পরিকল্পনা

ডিবিএল সিরামিকসের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে ডিবিএল সিরামিকসের ডিএমডি এম এ কাদের বলেন, ‘আমাদের প্রতি গ্রাহকের নির্ভরশীলতা, ভালোবাসা ও সমর্থন সব সময় আমাদের মাঝে প্রেরণা জোগায়। এ প্রেরণা থেকেই ডিবিএল সিরামিকসের অগ্রযাত্রার গল্প শুরু।’

ডিবিএল সিরামিকস সব সময়ই বৈচিত্র্যে বিশ্বাসী। বৈচিত্র্যময় ব্যবহারের দিকে লক্ষ রেখে তারা নতুন নতুন ক্যাটাগরি ও ডিজাইন নিয়ে আসছে। নতুনত্বের প্রতি আস্থা রেখে উদ্ভাবনী চিন্তা, অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে নতুন কিছু সৃষ্টির লক্ষ্যে এবং পণ্যের মানকে আরও উন্নত ও শক্তিশালী করে তুলতে অবিরত কাজ করছে ডিবিএল সিরামিকস।

করপোরেট সংবাদ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন