default-image

মো. জাহিদ হোসেন মিডল্যান্ড ব্যাংক লিমিটেডের (এমডিবি) উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) পদে পদোন্নতি পেয়েছেন। ১ ডিসেম্বর থেকে তাঁর পদোন্নতি কার্যকর হবে। একই সঙ্গে তিনি ব্যাংকের চিফ রিস্ক অফিসার (সিআরও) ও চিফ অ্যান্টি মানি লন্ডারিং অ্যান্ড কমপ্লায়েন্স অফিসার (ক্যামেলকো) হিসেবে দায়িত্ব পালন করবেন। এর আগে তিনি ব্যাংকটির সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট পদে করপোরেট ব্যাংকিং ডিভিশনের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন।

বর্ণাঢ্য কর্মজীবনে মো. জাহিদ হোসেন বিশদ ও বহুমুখী ব্যাংকিং অভিজ্ঞতা নিয়ে দুই যুগের বেশি সময় ধরে বিভিন্ন ব্যাংকের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। বিশেষ করে, ব্যাংকিং অপারেশনের মূল ঝুঁকিপূর্ণ এরিয়া, ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্টের (সিআরএম) ওপর তাঁর রয়েছে বিশেষ দক্ষতা এবং এর সঙ্গে সংশ্লিষ্ট অন্যান্য এরিয়া যথা করপোরেট ফাইন্যান্সিং, স্মল অ্যান্ড এসএমই ব্যাংকিং, সিন্ডিকেশন অ্যান্ড স্ট্রাকচার্ড ফাইন্যান্স এবং লোন রি–স্ট্রাকচারিংসহ অন্যান্য বিষয়েও তিনি বিশেষ অভিজ্ঞতা ও দক্ষতা অর্জন করেন।  

বিজ্ঞাপন

মো. জাহিদ হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফাইন্যান্সে প্রথম বিভাগে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি মির্জাপুর ক্যাডেট কলেজ থেকে এসএসসি এবং এইচএসসি পাস করেন।

মো. জাহিদ হোসেন ইস্টার্ণ ব্যাংকে প্রবেশনারি অফিসার হিসেবে কর্মজীবন শুরু করেন। পরবর্তী সময়ে দি সিটি ব্যাংক লিমিটেড এবং মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। বিজ্ঞপ্তি

মন্তব্য করুন