default-image

ঢাকায় যাত্রা শুরু করল চীনা মোটরগাড়ির ব্র্যান্ড হাভালের ‘পাওয়ার’ ব্র্যান্ডের পিক-আপ। বাংলাদেশে হাভালের স্পোর্টস ইউটিলিটি ভেহিক্যালের (এসইউভি) একমাত্র পরিবেশক এইস্ অটোস বাংলাদেশে পিক-আপটি নিয়ে এসেছে।

ঢাকার তেজগাঁওয়ে শনিবার এইস্ অটোসের শো-রুমে পিক-আপটির বাজারজাতকরণ কার্যক্রম উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে আন্তর্জাতিক ফ্যাশন ডিজাইনার বিবি রাসেল, স্বনামধন্য মাইলস ব্যান্ডের ভোকালিষ্ট শাফিন আহম্মেদ এবং ব্রিগেডিয়ার জেনারেল (অব) মো. নাসিম আকতার ও এইস্ অটোসের চেয়ারপারসন অধ্যাপক হাজেরা নজরুল।

এইস্ অটোস দাবি করেছে, পাওয়ার ব্র্যান্ড বাংলাদেশে বাজারজাত শুরু হওয়া প্রথম বিলাসবহুল পিক-আপ। তবে এর দুটি সংস্করণ বাজারে পাওয়া যাবে। একটি বাণিজ্যিক ও অন্যটি বিলাসবহুল। দুই সংস্করণই আন্তর্জাতিক মানসম্পন্ন ও দারুণ নকশায় তৈরি। এটির জ্বালানি সাশ্রয়ী ক্ষমতা ও নিরাপদ নিয়ন্ত্রণ ক্ষমতা ও বসার স্বাচ্ছন্দ্য গাড়ি চালানোর অভিজ্ঞতাকে একটি নতুন মাত্রায় নিয়ে যাবে।

বিজ্ঞাপন

এক বিজ্ঞপ্তিতে এইস অটোস জানায়, নতুন পিক-আপে জ্বালানি সাশ্রয়ী প্রযুক্তি রয়েছে। বিলাসবহুল এসইউভি সব বৈশিষ্ট্য এতে পাওয়া যাবে। ‘পাওয়ার’ পিক-আপের নকশা করেছেন রেঞ্জরোভারের প্রাক্তন প্রধান নকশাকারী ফিল সিমন্স। প্রকৌশল-বিষয়ক কাজ করেছেন লেক্সাস-টয়োটার প্রাক্তন প্রধান প্রকৌশলী সুগুইয়া ফুকুসাতো।

২০২১ সালে ‘পি’ সিরিজ ‘পাওয়ার’ পিক-আপের দাম বাংলাদেশে ৩৬ লাখ থেকে শুরু।
এইস্ অটোসের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আজহারুল ইসলাম বলেন, বাংলাদেশ পিক-আপের অন্যতম একটি বাজার। এখানে হালকা পিক-আপ খুব জনপ্রিয় হয়েছে।

করপোরেট সংবাদ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন