default-image

‘আমার বর্ণ আমার গর্ব’ নামে ধারাবাহিক আয়োজনের মাধ্যমে এবার দেশের নৃগোষ্ঠীর ভাষাকে সম্মান জানাল কোমল পানীয়র ব্র্যান্ড ‘ক্লেমন’। ভাষা আন্দোলনে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর পাশাপাশি অন্যান্য জাতির মাতৃভাষার মর্যাদার দিকটিও তুলে ধরেছে ক্লেমন। এ বিষয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে জনসচেতনতামূলক ভিডিও কনটেন্ট প্রচার করেছে ব্যান্ডটি। এ ছাড়া নিজেদের ফেসবুক ও ইনস্টাগ্রাম পেজ এবং গুগল ডিসপ্লে নেটওয়ার্ককে ব্যবহার করে বাংলা ভাষার সমান্তরালে ক্লেমন তুলে ধরেছে অন্যান্য ভাষার বেশ কিছু বর্ণ ও শব্দ।

তরুণ প্রজন্মসহ দেশের সব স্তরের ভোক্তার কাছে বেশ জনপ্রিয় পানীয় ক্লেমন। পানীয়টি তৈরি ও বাজারজাত করছে আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড। পানীয় হিসেবে বাজারজাতের পাশাপাশি সমাজের নানান বিষয়ে চিন্তাভাবনার ক্ষেত্রে মানুষের মনেও ফ্রেশনেস আনতে নানাভাবে ধারাবাহিক কাজ করে যাচ্ছে ব্র্যান্ডটি।

বিজ্ঞাপন

এর আগে ২০২০ সালে ‘ক্লেমন আমার বর্ণ আমার গর্ব’ আয়োজনের প্রথম মৌসুমে বাংলাদেশ ও বাংলা ভাষার নানা রকম ঐতিহ্য এবং সাংস্কৃতিক অনুষঙ্গে ও নান্দনিক ডিজাইনের মাধ্যমে এক রকম নতুন রূপে নতুন করে পরিচয় করিয়ে দেওয়া হয় প্রতিটি বাংলা বর্ণকে। সামাজিক মাধ্যমে আয়োজনটি অনেকের আগ্রহ ও প্রশংসা কুড়ায় তখন।

নৃগোষ্ঠীর মানুষেরাও যেন নিজ নিজ মাতৃভাষা নিয়ে গর্ব করতে পারেন সেই সহজাত অধিকার এবং প্রয়োজনীয়তার দিকে দেশবাসীর নজর কাড়ার চেষ্টা করেছে ক্লেমন। সংখ্যাগরিষ্ঠসহ দেশের সব নাগরিক ভবিষ্যতে অন্যের ভাষার প্রতিও সম্মান আর সহমর্মিতা পোষণের বিষয়টি নিয়ে আরও সক্রিয়ভাবে ইতিবাচক চিন্তা করবেন বলেই আয়োজকদের প্রত্যাশা। বিজ্ঞপ্তি

করপোরেট সংবাদ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন