আইপিডিসি ফাইন্যান্সের ম্যানেজিং ডিরেক্টর মমিনুল ইসলাম সেশন সঞ্চালনা করেন। এ সময় তিনি ২০২১ সালের কোম্পানির ব্যবসায়িক ও আর্থিক অবস্থার চিত্র তুলে ধরার পাশাপাশি ২০২২ সালের লক্ষ্য সম্পর্কেও জানান। মমিনুল ইসলাম বছরজুড়ে আইপিডিসির বিভিন্ন প্রোডাক্টের পোর্টফোলিও নিয়ে কথা বলার পাশাপাশি কোম্পানির আয় ও মুনাফা, সমাজসেবামূলক নানা উদ্যোগ ও বিভিন্ন অর্জন সম্পর্কে আলোচনা করেন।

২০২১ জুড়ে আইপিডিসি বিভিন্ন সমাজসেবামূলক উদ্যোগ গ্রহণ করে। ‘মানবতা’ ডিপোজিটের মাধ্যমে গ্রাহকের ডিপোজিটের মুনাফার কিছু অংশের সঙ্গে আইপিডিসি কিছু অর্থ যোগ করে করোনায় বিপর্যস্ত দরিদ্র শ্রেণির মানুষের মধ্যে খাদ্যসহায়তা দেয়।

জাগো ফাউন্ডেশনের সঙ্গে সমঝোতার ভিত্তিতে ৫০ দরিদ্র শিশুর লেখাপড়ার খরচ বহন করে আইপিডিসি। জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার প্রতিষ্ঠিত ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’–এর জিম নির্মাণে সহায়তা করে আইপিডিসি। পরিবার পরিচালনার জন্য একজন বীরাঙ্গনাকে সহায়তা দিচ্ছে আইপিডিসি। ওই নারীর একজন প্রতিবন্ধী সন্তান রয়েছে। এ ছাড়া গত বছর আইপিডিসি কাস্টমারদের জন্য কোভিডের চিকিৎসায় হাসপাতালে ভর্তি হওয়ার প্রয়োজন হলে লোন সেবা ‘আরোগ্য’ প্রচলন করেছিল।

২০২১ সালে গুরুত্বপূর্ণ কিছু পুরস্কার ও স্বীকৃতি পেয়েছে আইপিডিসি। ইন্সপায়ারিং উইমেন অ্যাওয়ার্ড ২০২১-এ ‘মোস্ট প্রগ্রেসিভ অর্গানাইজেশন অ্যাওয়ার্ড’ পায় আইপিডিসি। প্রতিষ্ঠানটির রিটেইলার ফাইন্যান্সিং প্ল্যাটফর্ম ‘ডানা’ পেয়েছে বাংলাদেশ ফিনটেক অ্যাওয়ার্ড ২০২১, সাপ্লাই চেইন ফাইন্যান্স প্ল্যাটফর্ম ‘অর্জন’-এর জন্য বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ড ২০২১ পায় আইপিডিসি। এ বছর কমওয়ার্ড এবং বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ডসহ কয়েকটি স্বীকৃতি পেয়েছে আইপিডিসি। এ ছাড়া ২০২১ সালে আইপিডিসি বাংলাদেশ কপিরাইট অফিস থেকে লোকসংগীতের চর্চা ও বিকাশের জন্য মেধাসম্পদ সম্মাননা অর্জন করেছে।

২০২২ সালের জন্য মমিনুল ইসলাম কয়েকটি লক্ষ্যের কথা বলেন। ডিস্ট্রিবিউশন নেটওয়ার্ককে আরও শক্তিশালী করে দ্রুততর সেবা নিশ্চিত করা, সম্পদের সেরা ব্যবহার নিশ্চিত করে সেবার মান উন্নীতকরণ, প্রসেস রিইঞ্জিনিয়ারিং এবং ডিজিটাইজেশনের মাধ্যমে দক্ষতা বৃদ্ধি, পাইলট প্রকল্প হিসেবে চলা আইপিডিসি ইজি এবং ডানা এই দুই সেবার কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু করা এর মধ্যে অনতম।
আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর মমিনুল ইসলাম বলেন, ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এসে আমরা এই দেশের আর্থসামাজিক উন্নয়নে আর্থিক প্রতিষ্ঠান হিসেবে পাশে থাকার যে প্রতিজ্ঞা, তা পুনর্ব্যক্ত করছি।’

করপোরেট সংবাদ থেকে আরও পড়ুন
মন্তব্য করুন