বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

এর আগে ২০১৭ সালে এনবিআরের পক্ষ থেকে দীর্ঘ সময় ধরে কর দিচ্ছেন এমন ৮৪টি পরিবারকে ‘কর বাহাদুর’ পরিবারের সম্মাননা দেওয়া হয়। তখন লতিফুর রহমান ও তাঁর পরিবার ‘কর বাহাদুর’ পরিবারের সম্মাননা পায়।

এদিকে ট্রান্সকম গ্রুপের প্রতিষ্ঠান মিডিয়াস্টার লিমিটেড থেকে প্রকাশিত দৈনিক প্রথম আলো সম্পাদক মতিউর রহমান এবারও সেরা করদাতা হয়েছেন। ট্রান্সকম গ্রুপ সম্পৃক্ত আরেক প্রতিষ্ঠান মিডিয়াওয়ার্ল্ড লিমিটেড থেকে প্রকাশিত ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টার সম্পাদক মাহ্‌ফুজ আনামও সেরা করদাতা হলেন। অনুষ্ঠানে মাহ্‌ফুজ আনামের পক্ষে সম্মাননা নেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপক এ এস এম নজরুল ইসলাম। এ নিয়ে তাঁরা টানা ষষ্ঠবারের মতো সেরা করদাতার সম্মাননা পেলেন।

সাংবাদিক শ্রেণিতে সম্মাননা পাওয়া বাকিরা হলেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, একই প্রতিষ্ঠানের পরিচালক আবদুল মুকিত মজুমদার এবং চট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক আজাদীর সম্পাদক মোহাম্মদ আবদুল মালেক।
এবার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া শ্রেণিতে চারটি প্রতিষ্ঠানকে কর কার্ড দেওয়া হয়। এই চারটি প্রতিষ্ঠানের মধ্যে দুটি প্রতিষ্ঠানই ট্রান্সকম গ্রুপের সঙ্গে সম্পৃক্ত। এই শ্রেণিতে শীর্ষ স্থানে আছে ট্রান্সকম গ্রুপের মিডিয়াস্টার লিমিটেড। তৃতীয় স্থানে আছে একই গ্রুপের ট্রান্সক্রাফট লিমিটেড। মিডিয়াস্টারের পক্ষে সম্মাননার ক্রেস্ট নেন প্রথম আলো সম্পাদক মতিউর রহমান। আর ট্রান্সক্রাফটের পক্ষে নেন কামরুল হাসান।

উল্লেখ্য, মিডিয়াস্টার লিমিটেড থেকে দৈনিক প্রথম আলো প্রকাশিত হয়। আর প্রথম আলো ছাপা হয় ট্রান্সক্রাফট লিমিটেড থেকে। প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া শ্রেণিতে সম্মাননা পাওয়া চারটি প্রতিষ্ঠানের বাকি দুটি প্রতিষ্ঠান হলো ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেড ও সময় মিডিয়া লিমিটেড।

এবার সব মিলিয়ে বিভিন্ন পেশাজীবী শ্রেণিতে ৭৫ জন করদাতাকে কর কার্ড দিয়েছে এনবিআর। এর পাশাপাশি ৬৬টি প্রতিষ্ঠানও এই সম্মাননা পেয়েছে।

অর্থনীতি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন