default-image

ভোট ছাড়াই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন খুলনার সবচেয়ে বড় ব্যবসায়ীদের সংগঠন খুলনা শিল্প ও বণিক সমিতির ২৪ পরিচালক। গত শনিবার ছিল নির্বাচনের জন্য সদস্যদের ৩টি শ্রেণির মোট ২৪টি পদে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। নির্ধারিত সময়ের মধ্যে ২৪টি পরিচালক পদে ২৪ জন মনোনয়নপত্র জমা দেন। পরে বিকেলে যাচাই-বাছাই শেষে সবার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে নির্বাচনী বোর্ড।

এদিকে নির্বাচিত ২৪ পরিচালক তাঁদের মধ্যে থেকে একজনকে সভাপতি, একজনকে সিনিয়র সহসভাপতি ও দুজন সহসভাপতি নির্বাচিত করবেন। সভাপতিসহ অন্য ৪টি পদের ভোট অনুষ্ঠিত হবে আগামী ৭ জুন।

খুলনা শিল্প ও বণিক সমিতির নির্বাচন বোর্ডের সদস্য হাফিজুল ইসলাম বলেন, নির্ধারিত দিনে ২৪টি পদে ২৪ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। সবার মনোনয়নপত্রই বৈধ ঘোষণা করা হয়েছে। কেউ মনোনয়নপত্র প্রত্যাহার করতে চাইলে ৯ মে আবেদন করতে পারবেন। কেউ মনোনয়নপত্র প্রত্যাহার না করলে ওই দিন নিয়ম অনুযায়ী সবাইকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হবে। আগামী ৭ জুন দ্বিতীয় ধাপে সভাপতি, সহসভাপতিসহ ৪টি পদে ভোট হবে।

বিজ্ঞাপন

নির্বাচনী বোর্ড থেকে পাওয়া তথ্যানুযায়ী, সাধারণ সদস্য শ্রেণির ১৫টি পরিচালক পদে নির্বাচিত হতে যাচ্ছেন উজ্জ্বল কুমার গাঙুলী, মো. মোশাররফ হোসেন, মো. আবুল হাসান, কাজী মাসুদুল ইসলাম, এম এ মতিন, জেড এ মাহমুদ, জোবায়ের আহমেদ খান, সিদ্দিকুর রহমান বুলু বিশ্বাস, মফিদুল ইসলাম, এস এম ওবায়দুল্লাহ, অলিউর রহমান চৌধুরী, ইসলাম খান, শরীফ আতিয়ার রহমান, নিজারুল ইসলাম ও সিরাজুল হক।

বাণিজ্যিক গ্রুপে পরিচালক পদে নির্বাচিত হতে যাচ্ছেন ওই সমিতির বর্তমান সভাপতি কাজী আমিনুল হক, গোপী কৃষাণ মুন্ধড়া ও মো. শাহ আলম।
সহযোগী সদস্য শ্রেণির ৬টি পরিচালক পদে নির্বাচিত হতে যাচ্ছেন মোস্তফা জেসান, শেখ মো. গাউসুল আজম, মনিরুল ইসলাম, খান সাইফুল ইসলাম, মো. মাহবুব আলম ও চৌধুরী মিনহাজ-উজ জামান।

অর্থনীতি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন