বিজ্ঞাপন
বিজ্ঞাপন

কালীঘাট এলাকার ব্যবসায়ী ফাহাদ মোহাম্মদ হোসেন বলেন, ‘বাজারে পেঁয়াজবোঝাই ট্রাক কম আসছে। সে জন্য পেঁয়াজের দাম হঠাৎ বেড়ে গেছে।’ পেঁয়াজের দাম বেড়ে যাওয়ার খবরে গতকাল বিকেলে কালীঘাট পাইকারি বাজারে পেঁয়াজ কিনতে এসেছিলেন খুচরা বিক্রেতা পীযূষ দাশ। তিনি প্রথম আলোকে বলেন, বাজারে পেঁয়াজের দামের কোনো ঠিকঠিকানা নেই। সকালে পাইকারিতে প্রতি কেজি পেঁয়াজ ৪০ টাকা বিক্রি হলেও বিকেলে দাম হাঁকাচ্ছে ৪২ টাকা। আবার দোকানভেদে ৪৫ টাকাও দাম চাওয়া হচ্ছে।

নগরের মির্জাজাঙ্গাল এলাকার বাসিন্দা সাব্বির আলম বলেন, ‘গত বুধবার পাড়ার দোকান থেকে ৪০ টাকা কেজি দরে পেঁয়াজ কিনেছি। গতকাল সকালে আবার কিনতে গেলে দোকানদার প্রতি কেজির দাম রেখেছেন ৫০ টাকা।’

সিলেট জেলা প্রশাসনের সহকারী কমিশনার (গণমাধ্যম) রেহেনা আক্তার বলেন, বাজারমূল্য নিয়ন্ত্রণ ও ভোক্তা অধিকার সংরক্ষণে জেলা প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। সেই সঙ্গে খুচরা ও পাইকারি বাজারে মূল্য টাঙানোর কথাও বলা হচ্ছে। কেউ এসব বিধিবিধান লঙ্ঘন করলে তাঁদের জরিমানাও করা হচ্ছে। তিনি আরও বলেন, অধিক মুনাফার জন্য বাজারে যাতে কেউ কৃত্রিম সংকট তৈরি করতে না পারেন, সে জন্য বাজারে পর্যবেক্ষণ জোরদার করা হয়েছে।

অর্থনীতি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন