বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সোনার নতুন এই দর আগামীকাল বুধবার থেকে সারা দেশে কার্যকর হবে। জুয়েলার্স সমিতি আজ মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানায়। সর্বশেষ গত ২৬ এপ্রিল সোনার দাম ভরিতে ১ হাজার ১৬৬ টাকা কমিয়েছিল বাজুস। তখন বিশ্ববাজারে প্রতি আউন্স (৩১.১০৩৪৭৬৮ গ্রাম) সোনার দাম ছিল ১ হাজার ৯০৬ ডলার। আজ তা কমে হয়েছে ১ হাজার ৮৬২ ডলার।

দাম কমানোর ফলে বুধবার থেকে ২২ ক্যারেটের এক ভরি সোনার অলংকার কিনতে লাগবে ৭৬ হাজার ৫১৬ টাকা। এ ছাড়া ২১ ক্যারেট ৭৩ হাজার ১৭ টাকা, ১৮ ক্যারেট ৬২ হাজার ৬৩৬ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার অলংকারের ভরি বিক্রি হবে ৫২ হাজার ১৯৬ টাকায়।

আজ মঙ্গলবার পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট সোনা ৭৭ হাজার ৬৮২ টাকা, ২১ ক্যারেট ৭৪ হাজার ১৮৩ টাকা, ১৮ ক্যারেট ৬৩ হাজার ৫৬৯ টাকা এবং সনাতন পদ্ধতির সোনার অলংকার বিক্রি হয়েছে ৫৩ হাজার ৭১ টাকায়। বুধবার থেকে ২২ ও ২১ ক্যারেটে ১ হাজার ১৬৬ টাকা, ১৮ ক্যারেটে ৯৩৩ ও সনাতন পদ্ধতির সোনার ভরিতে ৮৭৫ টাকা কমবে।

এদিকে সোনার দাম কমলেও রুপার দাম আগের মতোই থাকবে। ২২ ক্যারেটের রুপার ভরি ১ হাজার ৫১৬ টাকা। এ ছাড়া প্রতি ভরি ২১ ক্যারেটের রুপার দাম ১ হাজার ৪৩৫ এবং ১৮ ক্যারেটের রুপা ১ হাজার ২২৫ টাকায় বিক্রি হচ্ছে। আর সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকা ভরি।

অর্থনীতি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন