default-image

‘ঘরে বসেই ঘর খুঁজুন’ শিরোনামে শুরু হওয়া অনলাইন আবাসন মেলায় গ্রাহকদের ব্যাপক সাড়া পড়েছে। কারণ, আগ্রহী গ্রাহকেরা ঘরে বসেই দেখতে পাচ্ছেন পছন্দের ফ্ল্যাট বা প্লট। গত শনিবার শুরু হওয়া এই মেলায় এখন পর্যন্ত সারা দেশ থেকে লিড জেনারেশন (সম্ভাব্য গ্রাহক সৃষ্টি) হয়েছে ৪৮০টি। এ ছাড়া ফ্ল্যাট–সম্পর্কিত কোয়েরি (প্রশ্ন) এসেছে ৮ শতাধিক, যা গত দুইবারের তুলনায় বেশি বলে জানিয়েছেন আয়োজকেরা।

প্রথম আলো ডিজিটালের উদ্যোগে অনুষ্ঠিত এই অনলাইন আবাসন মেলার কৌশলগত অংশীদার হয়েছে আবাসন ব্যবসায়ীদের সংগঠন রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব)। মেলার প্রধান পৃষ্ঠপোষক ডিবিএল সিরামিকস। এ ছাড়া সহযোগিতায় রয়েছে বিএসআরএম।

আয়োজকেরা জানান, এবারের মেলায় ঢাকা, চট্টগ্রাম, সিলেট, বরিশাল, কুমিল্লা ও বগুড়ার ৬০টি আবাসন প্রতিষ্ঠান অংশ নিয়েছে। দেশের ৫৬টি স্থানে ৯ হাজার ১০৫টি ফ্ল্যাট, ৪ লাখ ১০ হাজার কাঠা জমি ও ১৫ লাখ বর্গফুটের বাণিজ্যিক স্পেস বা জায়গা বিক্রির লক্ষ্য নিয়ে মেলায় এসেছে প্রতিষ্ঠানগুলো।

এ সম্পর্কে হোম ৭১ লিমিটেডের বিক্রয় ব্যবস্থাপক মাসুম রেজা বলেন, এই করোনাকালে অনলাইনে আয়োজিত মেলা আবাসন ব্যবসায় নতুন দ্বার খুলে দিয়েছে।
তৃতীয়বারের মতো আয়োজিত এই অনলাইন মেলায় অংশ নিয়ে আগ্রহী ক্রেতারা আবাসন প্রতিষ্ঠানের প্রকল্পগুলোর বিস্তারিত দেখতে পারছেন। চাইলে অনলাইনেই প্রতিষ্ঠানগুলোর সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে। সেই সঙ্গে প্রকল্পগুলোর ছবি এবং ভিডিও চিত্রও মিলছে। ফলে আগ্রহীদের এখনই প্রকল্প পরিদর্শনের প্রয়োজন পড়ছে না। আবার দেশের পাশাপাশি বিদেশে বসেও মেলা পরিদর্শন করা যাচ্ছে। অনলাইনে নির্ধারিত সাইটে গিয়ে সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত সরাসরি চ্যাট করে নানা তথ্য জানা যাচ্ছে। মেলা শেষ হবে ২৯ জানুয়ারি।

বিজ্ঞাপন

অনলাইনে ফ্ল্যাটের খোঁজ নেওয়া কয়েকজন জানান, করোনাভাইরাসের মধ্যে এমন আয়োজন খুবই কার্যকর। পছন্দ হলে ফ্ল্যাট বা জমি পরিদর্শন করে কেনার সিদ্ধান্ত নেওয়া যাবে। এতে সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হচ্ছে।

রাজধানীর সোনারগাঁও হোটেলের ওয়েসিসে গত শনিবার বিকেলে স্বাস্থ্যবিধি মেনে অনলাইন আবাসন মেলার আনুষ্ঠানিক উদ্বোধন হয়। এতে রিহ্যাব নেতারা ছাড়াও বিভিন্ন আবাসন প্রতিষ্ঠান এবং মেলার পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আবাসন মেলার সহযোগী হিসেবে রয়েছে র‍্যাংগস প্রপার্টিজ, সানমার প্রপার্টিজ, আনোয়ার ল্যান্ডমার্ক, ক্রিডেন্স, রিচমন্ড ডেভেলপার লিমিটেড, পূর্বাচল মেরিন সিটি, কোরাল লিফ প্রপার্টিজ, অ্যাসিউর গ্রুপ, বিপ্রপার্টি ডট কম, এশিয়ান পেইন্টস, লিফটসল, আইডিএলসি ও ট্রান্সকম ডিজিটাল।
অনলাইন আবাসন মেলার ঠিকানা abashonmela.pro।

শিল্প থেকে আরও পড়ুন
মন্তব্য করুন