বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বৃহৎ শিল্প শ্রেণিতে যৌথভাবে প্রথম পুরস্কার পাচ্ছে বিআরবি কেব্‌ল ইন্ডাস্ট্রিজ ও ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানি লিমিটেড। একই শ্রেণিতে দ্বিতীয় পুরস্কার পাচ্ছে মীর সিরামিক লিমিটেড ও তৃতীয় পুরস্কার পাচ্ছে জাবের অ্যান্ড জোবায়ের ফেব্রিক্স লিমিটেড।

মাঝারি শিল্পে প্রথম পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছে বেঙ্গল পলিমার ওয়্যারস লিমিটেড, দ্বিতীয় নোমান টেরি টাওয়েল মিলস এবং যৌথভাবে তৃতীয় পুরস্কার পাবে আকো-টেক্স লিমিটেড ও ক্রিমসন রোসেলা সি ফুড।

ক্ষুদ্রশিল্প শ্রেণিতে প্রথম হয়েছে প্রমি অ্যাগ্রো ফুডস, দ্বিতীয় হয়েছে মাধবদী ডাইং ফিনিশিং মিলস আর তৃতীয় হয়েছে এপিএস হোল্ডিংস।

ক্ষুদ্রশিল্পে প্রথম পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছে মাসকো ডেইরি এন্টারপ্রাইজ, দ্বিতীয় খান বেকেলাইট প্রোডাক্টস ও তৃতীয় র‍্যাভেন অ্যাগ্রো কেমিক্যালস লিমিটেড।
কুটিরশিল্প শ্রেণিতে পুরস্কার পাবে দুটি প্রতিষ্ঠান। এর মধ্যে প্রথম হয়েছে কোর-দি জুট ওয়ার্কস আর দ্বিতীয় হয়েছে সামসুন্নাহার টেক্সটাইল মিলস।
হাইটেক শিল্পে পুরস্কারের জন্য মনোনীত হয়েছে ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড, ইনফরমেশন টেকনোলজি কনসালট্যান্টস লিমিটেড ও সামিট কমিউনিকেশনস লিমিটেড।

সংবাদ সম্মেলনে শিল্পমন্ত্রী উল্লেখ করেন, শিল্পপ্রতিষ্ঠানের শ্রেণিবিন্যাস অনুযায়ী ছয় শ্রেণির শিল্পের জন্য তিনটি করে মোট ১৮টি শিল্পপ্রতিষ্ঠান-উদ্যোক্তাকে এ পুরস্কার দেওয়া হয়। এ বছর দুটি শ্রেণির দুটি অবস্থানে যৌথভাবে দুটি করে প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় এবং একটি শ্রেণিতে মাত্র দুটি প্রতিষ্ঠান নির্বাচিত হওয়ায় মোট ১৯টি শিল্পপ্রতিষ্ঠানকে এই পুরস্কার দেওয়া হচ্ছে।

সংবাদ সম্মেলনে শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার ও শিল্পসচিব জাকিয়া সুলতানা উপস্থিত ছিলেন।

শিল্প থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন