বিজ্ঞাপন
বিজ্ঞাপন

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন জানান, মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর পক্ষে জাতীয় এসএমই উদ্যোক্তা পুরস্কার ২০২১ বিজয়ী চারজন উদ্যোক্তার হাতে সম্মাননা ক্রেস্ট, সনদ ও চেক তুলে দেওয়া হবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, জাতীয় এসএমই পণ্য মেলায় অংশ নেওয়া ৩২৫টি প্রতিষ্ঠানের মধ্যে সবচেয়ে বেশি থাকছে ফ্যাশনশিল্পের ১১৬টি প্রতিষ্ঠান। এ ছাড়া থাকবে চামড়াজাত পণ্য খাতের ৩৭টি, কৃষি প্রক্রিয়াজাতকরণ পণ্য খাতের ৩৬টি, হস্তশিল্পের ৩৩টি, পাটজাত পণ্যের ২৯টি, হালকা প্রকৌশলশিল্পের ১৭টি, তথ্যপ্রযুক্তি খাতের ৪টি, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস খাতের ৬টি, হারবাল পণ্যের ৪টি, জুয়েলারি পণ্যের ৪টি ও প্লাস্টিক পণ্য খাতের ৩টি প্রতিষ্ঠান।

এসএমই উদ্যোক্তাদের পণ্যের প্রচার ও প্রসারে ২০১২ সাল থেকে জাতীয় এসএমই পণ্য মেলা আয়োজন করছে এসএমই ফাউন্ডেশন। অষ্টম জাতীয় এসএমই পণ্য মেলায় অংশগ্রহণকারী উদ্যোক্তারা প্রায় ২১ কোটি ৮৮ লাখ টাকার পণ্য বিক্রয় করেছেন। ক্রয়াদেশ পেয়েছেন প্রায় সাড়ে ৩৬ কোটি টাকার।

আয়োজকেরা জানান, প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা প্রাঙ্গণ দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। মেলায় প্রবেশে কোনো ফি লাগবে না।

মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন