default-image

ক্রিকেটে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফিরেও শীর্ষ স্থানটি হাতছাড়া হতে দেননি তিনি। ক্রিকেট মাঠের বিশ্বসেরা সাকিব করদাতা হিসেবেও সেরার মুকুটটি হাতছাড়া করেননি। বিগত কয়েক বছরের ধারাবাহিকতায় ২০১৯-২০ অর্থবছরের জন্যও খেলোয়াড় শ্রেণিতে সেরা করদাতা নির্বাচিত হয়েছেন সাকিব আল হাসান। শুধু কি তা-ই, এরই মধ্যে করের মাঠেও সেরা করদাতা হিসেবে হ্যাটট্রিক করে ফেলেছেন সাকিব।

এদিকে, খেলার মাঠে সাকিব-তামিমের বন্ধুত্বটা সবারই জানা। বাংলাদেশ দলেরও অন্যতম ভরসা এ দুজন। খেলার মাঠের মতো সতীর্থ তামিমকেও করের মাঠে পাশে পেয়েছেন সাকিব। সাকিবের পর তামিম ইকবালও হয়েছেন খেলোয়াড় শ্রেণিতে দ্বিতীয় সর্বোচ্চ করদাতা।

বিজ্ঞাপন

তামিমের হাতেই ওয়ানডে দলের হাল ছেড়ে নির্ভার হয়েছেন বাংলাদেশ দলের এখন পর্যন্ত সেরা অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। নড়াইল এক্সপ্রেসখ্যাত ও নড়াইল থেকে নির্বাচিত এ সাংসদ আছেন খেলোয়াড় হিসেবে করের মাঠে তৃতীয় স্থানে। অর্থাৎ বাংলাদেশ ক্রিকেটের মাঠে সেরা যাঁরা, করের মাঠেও সেরা তাঁরা।

সেরা করদাতা হিসেবে এ তিন ক্রিকেটার জাতীয় রাজস্ব বোর্ড বা এনবিআর থেকে পাবেন কর কার্ড ও সম্মাননা। আগে সশরীরে বড় অনুষ্ঠান আয়োজন করে এনবিআরের পক্ষ থেকে এ সম্মাননা ও কার্ড দেওয়া হয়েছিল। তবে করোনার কারণে এবার সেটি হচ্ছে না। যেমন করে করোনায় দীর্ঘ সময় মাঠের বাইরে ছিল ক্রিকেট।

শিল্প থেকে আরও পড়ুন
মন্তব্য করুন