বিজ্ঞাপন
বিজ্ঞাপন

কমপ্রিহেনসিভের সহকারী মহাব্যবস্থাপক মাসুদ রানা বলেন, মেলায় ভাড়া সাড়া পাচ্ছেন। ইতিমধ্যে বেইলি রোডের ২টি ফ্ল্যাট তাঁরা বিক্রি করেছেন। মেলায় ১০টি ফ্ল্যাট বিক্রির লক্ষ্য রয়েছে তাঁদের। তিনি বলেন, ক্রেতা-দর্শনার্থীদের এক–তৃতীয়াংশ সরকারি কর্মকর্তা। ৫ শতাংশ সুদে ঋণ পাওয়ায় ফ্ল্যাট কেনায় তাঁদের বেশি আগ্রহ দেখা যাচ্ছে।

আবাসন খাতের আরেক স্বনামধন্য প্রতিষ্ঠান শেলটেক তাদের ২০টির বেশি চলমান প্রকল্পের শতাধিক ফ্ল্যাট বিক্রির জন্য মেলায় প্রদর্শন করছে। রাজধানীর মালিবাগ, বনানী, উত্তরা, মিরপুর, বাড্ডা, পশ্চিম ধানমন্ডি, মগবাজারে তাদের এসব প্রকল্প। এসব প্রকল্পের ফ্ল্যাটের আকার সর্বনিম্ন ৯৭১ থেকে সর্বোচ্চ ৩ হাজার ২০০ বর্গফুট পর্যন্ত। প্রতি বর্গফুটের দাম ৭ হাজার থেকে ১৭ হাজার টাকা। তাদের কাছে মিরপুর ও বাড্ডায় রেডি ফ্ল্যাট রয়েছে। এ ছাড়া মিরপুর, বনানী ও মালিবাগে শেলটেকের বাণিজ্যিক প্রকল্পও রয়েছে।

শেলটেকের জ্যেষ্ঠ সহকারী মহাব্যবস্থাপক এ কে এম রাফিউল ইসলাম বলেন, ‘নতুন নতুন ক্রেতাদের কাছে নিজেদের আবাসন প্রকল্পগুলো তুলে ধরতেই মেলায় আসা। আশা করছি ভালো সাড়া মিলবে। ইতিমধ্যে একটি বাণিজ্যিক জায়গার বুকিং পেয়েছি আমরা।’

আবাসন খাতের আরেক প্রতিষ্ঠান ক্রিডেন্স হাউজিং মেলায় ৩৩টির বেশি প্রকল্পের ১৬০টি ফ্ল্যাট বিক্রির জন্য প্রদর্শন করছে। রাজধানীর ধানমন্ডি, লালমাটিয়া, উত্তরা, সিদ্ধেশ্বরী, রিং রোড, মণিপুরি পাড়াসহ কয়েকটি এলাকায় তাদের প্রকল্পগুলোতে ফ্ল্যাটের আকার ১ হাজার থেকে ৩ হাজার বর্গফুট। প্রতি বর্গফুটের দাম ৯ হাজার টাকা থেকে শুরু।

ক্রিডেন্সের ব্যবস্থাপক মির্জা রোমেল ফারুকী বলেন, ‘মেলায় সাধারণত ক্রেতারা খোঁজখবর নেন। বিক্রি হয় মেলার পর। তবে মেলায় প্রথম দিনের তুলনায় দ্বিতীয় দিনে ক্রেতাসমাগম বেশ ভালো। তাই আশা করছি প্রত্যাশা অনুযায়ী সাড়া মিলবে।’

২০১৬ সালে উত্তরার ১২ নম্বর সেক্টরসংলগ্ন এলাকায় ১৩৫ বিঘা জমির ওপর রূপায়ন সিটির নির্মাণকাজ শুরু করে রূপায়ন হাউজিং এস্টেট। প্রকল্পের ধরন প্রিমিয়াম মেগা গেটেড কমিউনিটি। প্রকল্পটিতে ৮০ বিঘার মতো জায়গা খালি রাখা হয়েছে। বাকি জমির ওপর আবাসিক ও বাণিজ্যিক ভবন নির্মাণ করা হচ্ছে। মোট ফ্ল্যাট হবে ১ হাজার ১৪১টি। এর মধ্যে মধ্যবিত্ত, উচ্চমধ্যবিত্তসহ সব শ্রেণির ক্রেতার উপযোগী ফ্ল্যাট আছে।

প্রতিষ্ঠানটির সহকারী ব্যবস্থাপক এনায়েত হোসেন গতকাল বিকেলে বলেন, ‘মেলা কেবল জমতে শুরু করেছে। আশা করছি ভালো

সাড়া মিলবে।’

শিল্প থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন