বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

বাংলাদেশ ডেনিম এক্সপোর ১২তম সংস্করণে ৭৯টি দেশি–বিদেশি ডেনিম কাপড়, পোশাক, সুতা, মেশিন ও সরঞ্জাম উৎপাদক কোম্পানি অংশগ্রহণ করবে। এবারের আয়োজনে করোনা–পরবর্তী নতুন বিশ্বে ডেনিম ব্যবসার চ্যালেঞ্জ ও সুযোগের ওপর আলোকপাত করা হবে। সেটির অংশ হিসেবে প্রদর্শনী চলাকালে চারটি সেমিনার ও দুটি প্যানেল আলোচনা থাকবে।

আশা করছি, এবারের প্রদর্শনী ডেনিমের সঙ্গে সংশ্লিষ্ট দেশি-বিদেশি ব্যবসায়ী ও অন্যদের একটি পুনর্মিলনী হবে। সেই সঙ্গে দেশের তৈরি পোশাকশিল্পের নতুন ব্যবসা পাওয়ার সুযোগও মিলবে।
মোস্তাফিজ উদ্দিন, প্রধান নির্বাহী, বাংলাদেশ ডেনিম এক্সপো

বাংলাদেশ ডেনিম এক্সপোর প্রধান নির্বাহী মোস্তাফিজ উদ্দিন প্রথম আলো বলেন, দুই বছর আগের সঙ্গে বর্তমান সময় আমাদের সবার জন্য সম্পূর্ণ ভিন্ন। করোনায় ডেনিমের সরবরাহ ব্যবস্থায় বড় ধরনের ধাক্কা দিয়েছে। কাঁচামালের দাম বেড়ে গেছে। জাহাজভাড়াও অত্যধিক। আমাদের প্রতিযোগী দেশগুলোও নানা সমস্যায় জর্জরিত। সব মিলিয়ে বিদেশি ক্রেতাপ্রতিষ্ঠানের প্রতিনিধিরা প্রদর্শনীতে আসার জন্য উদ্‌গ্রীব হয়ে আছেন। আশা করছি, এবারের প্রদর্শনী ডেনিমের সঙ্গে সংশ্লিষ্ট দেশি-বিদেশি ব্যবসায়ী ও অন্যদের একটি পুনর্মিলনী হবে। সেই সঙ্গে দেশের তৈরি পোশাকশিল্পের নতুন ব্যবসা পাওয়ার সুযোগও মিলবে।

শিল্প থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন