default-image

রপ্তানিমুখী তৈরি পোশাক খাতে বাংলাদেশ অ্যাপারেল ইয়ুথ লিডারস অ্যাসোসিয়েশন (বায়লা) নামে তরুণ উদ্যোক্তাদের একটি নতুন সংগঠন আত্মপ্রকাশ করেছে। সংগঠনটি টেকসই শিল্প স্থাপন, বহির্বিশ্বে ভাবমূর্তি উন্নয়ন, নতুন বাজার অনুসন্ধান ও পণ্যে বৈচিত্র্য আনার পাশাপাশি পোশাক খাতে তথ্যপ্রযুক্তির ব্যবহার বাড়ানোর কাজ করবে।

বায়লার সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন সায়েম গ্রুপের পরিচালক আবরার হোসেন সায়েম ও ইনডেট গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আল শাহরিয়ার আহমেদ। কোষাধ্যক্ষ হয়েছেন এমবি নিট ফ্যাশনের হাসিন আরমান। এ ছাড়া সাকিব আহমেদ জ্যেষ্ঠ সহসভাপতি, রাফি মাহমুদ এবং এম কে আলম সহসভাপতি, আকিব জাফরি শারিফ অতিরিক্ত সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এ ছাড়া পরিচালক পদে আছেন রেমিজ খালিজ ইসলাম, আজফার হাসান, জসিম উদ্দিন, জারিন রশিদ, এহসান হক, আবরার আলম খান, কাজি ফাহদ, লিথি মুনতাহা মহিউদ্দিন ও সুবেল সারওয়ার।

বিজ্ঞাপন

রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে গত শনিবার আয়োজিত বায়লার আত্মপ্রকাশ অনুষ্ঠানে সংগঠনের ১৬ সদস্যবিশিষ্ট পরিচালনা পর্ষদের নাম ঘোষণা করা হয়। অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন, এনভয় গ্রুপের চেয়ারম্যান কুতুবউদ্দিন আহমেদ ও ব্যবস্থাপনা পরিচালক আবদুস সালাম মুর্শেদী, নিট পোশাক মালিকদের সংগঠন বিকেএমইএর সহসভাপতি মোহাম্মদ হাতেম, পোশাক খাতের প্রয়োজনীয় সরঞ্জাম ও মোড়ক পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান মালিকদের সংগঠন বিজিএপিএমইএর সভাপতি আব্দুল কাদের খান উপস্থিত ছিলেন।

বায়লার সাধারণ সম্পাদক আল শাহরিয়ার আহমেদ গতকাল প্রথম আলোকে বলেন, ‘দুই বছর ধরে আমরা প্রস্তুতি নিয়েছি। তৈরি পোশাকশিল্পের আগামী দিনের নেতৃত্ব প্রস্তুত করতেই বায়লা আত্মপ্রকাশ করেছে। এখানে ৪৫ বছরের কম বয়সী উদ্যোক্তারা থাকবেন।’

শিল্প থেকে আরও পড়ুন
মন্তব্য করুন