বাজাজের থ্রি হুইলার উৎপাদন করবে রানার

বিজ্ঞাপন
default-image

ভারতের বাজাজের থ্রি হুইলার উৎপাদন ও বাজারজাত করবে রানার অটোমোবাইলস। এ জন্য ময়মনসিংহের ভালুকায় নতুন কারখানা করবে প্রতিষ্ঠানটি। সব মিলিয়ে থ্রি হুইলার উৎপাদনের জন্য প্রায় ৩০০ কোটি টাকা বিনিয়োগ করবে রানার।
রানার অটোমোবাইলস এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে। এতে বলা হয়, সম্প্রতি বাজাজের সঙ্গে রানার একটি চুক্তি করেছে। সে অনুযায়ী বাজাজ আরই ফোরএস থ্রি হুইলার উৎপাদন ও বাজারজাত করবে রানার।
প্রসঙ্গত, বাংলাদেশের সড়কে থ্রি হুইলার বেশ জনপ্রিয়। সিএনজি অটোরিকশা নামে থ্রি হুইলার যানটি বহুল পরিচিত।

থ্রি হুইলার উৎপাদন ও বিপণনে বাজাজ বিশ্ববাজারে নেতৃত্ব দিচ্ছে। আমরা তাদের সঙ্গে চুক্তিবদ্ধ হতে পেরে আনন্দিত।
হাফিজুর রহমান খান, চেয়ারম্যান, রানার অটোমোবাইলস

রানার জানায়, বাজাজ রানার অটোমোবাইলসকে আরই ফোরএস থ্রি হুইলার উৎপাদন, যন্ত্রাংশ ও উপাদানগুলোর স্থানীয়করণের জন্য প্রযুক্তিগত সহায়তা দেবে। এর মাধ্যমে বাংলাদেশে প্রথম কোনো আন্তর্জাতিক থ্রি হুইলার ব্র্যান্ডের কারখানা হতে যাচ্ছে।
রানার অটোমোবাইলস লিমিটেডের চেয়ারম্যান হাফিজুর রহমান খান বলেন, ‘থ্রি হুইলার উৎপাদন ও বিপণনে বাজাজ বিশ্ববাজারে নেতৃত্ব দিচ্ছে। আমরা তাদের সঙ্গে চুক্তিবদ্ধ হতে পেরে আনন্দিত। রানার অটোমোবাইলসের উদ্যোগটি সরকারের হালকা প্রকৌশল খাতকে অগ্রাধিকার হিসেবে গড়ে তোলার সঙ্গেও সামঞ্জস্যপূর্ণ।’

দেশের কারখানায় থ্রি হুইলার উৎপাদন হলে আমদানির তুলনায় তা সাশ্রয়ী হবে কি না? জানতে চাইলে রানার গ্রুপের সহকারী মহাব্যবস্থাপক ওয়াহিদ মুরাদ প্রথম আলোকে বলেন, দাম অবশ্যই কম হবে। তবে কতটা কম হবে, সেটি এখনই বলা যাবে না। শিগগিরই থ্রি হুইলারের উৎপাদন হবে আশা প্রকাশ করেন তিনি।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন