বিজ্ঞাপন
বিজ্ঞাপন

আমদানি–রপ্তানি পণ্য গন্তব্যে পৌঁছে দেওয়ার দায়িত্বে নিয়োজিত প্রতিষ্ঠানগুলোর সংগঠন হলো বাফা। বিশেষ করে রপ্তানিকারকদের হাত থেকে ডিপোতে রপ্তানি পণ্য বুঝে নিয়ে বিদেশি ক্রেতাদের নির্ধারিত গন্তব্যে পৌঁছে দেন সংগঠনের সদস্যরা।

এর আগে গত ৩০ ডিসেম্বর সংগঠনটির নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ১৯টি পরিচালক পদে সম্মিলিত ফোরাম পুরো প্যানেলে জয়লাভ করে। এই প্যানেলের নেতৃত্বে ছিলেন নবনির্বাচিত সভাপতি কবির আহমেদ। অন্যদিকে নির্বাচনে সম্মিলিত পরিষদের ভরাডুবি হয়। পরিষদ একটি পদেও জয়লাভ করতে পারেনি। সম্মিলিত পরিষদে নেতৃত্বে ছিলেন এ বি এম রফিকুজ্জামান। নির্বাচনে হেরে যাওয়ার পর পরাজিত প্যানেল নির্বাচন বোর্ডে আবার গণনা করার দাবি জানায়। নির্বাচন বোর্ড তা নাকচ করে শুক্রবার ফলাফল ঘোষণা করে।

জানতে চাইলে নতুন সভাপতি কবির আহমেদ প্রথম আলোকে বলেন, ‘ফ্রেইট ফরোয়ার্ডার প্রতিষ্ঠানগুলোকে সেবা শিল্প হিসেবে স্বীকৃতি আদায়ে কাজ করব। এ ছাড়া বিমানবন্দরে পণ্য রাখার সুবিধা বাড়ানো, কাস্টমসে লাইসেন্স নিয়ে বিরাজমান সমস্যাগুলো নিরসনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে সমস্যা সমাধানে চেষ্টা করব।’

নির্বাচিত ১৫ পরিচালক হলেন নাসির আহমেদ খান, আকতার কামাল চৌধুরী, জাহিদ হোসেন, মো. খোরশেদ আলম, মো. কামরুজ্জামান ইবনে আমিন, মো. আলমগীর হোসেন, এস এম মাহবুবুর রহমান, জান্নাতুল ফেরদাউস আকবর, মাজাহার হোসেন, এ কে এম ফজলুল হক, দোলন বড়ুয়া, কাজী মো. মাহফুজুর রহমান, মোহাম্মদ জহির আহমেদ সরকার, মোহাম্মদ শাহ আলম ও সুমন হাওলাদার।

শিল্প থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন