আজও বড় উত্থানের পথে সূচক

বিজ্ঞাপন

সূচকের বড় উত্থানে লেনদেন চলছে দেশের দুই শেয়ারবাজারে। আজ বুধবার চলতি সপ্তাহের তৃতীয় কার্যদিবস লেনদেনের শুরু থেকে একটানা ঊর্ধ্বমুখী প্রবণতা লক্ষ করা যাচ্ছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্সে। আজ লেনদেনের প্রথম আধা ঘণ্টায় এই সূচকটি ৫০ পয়েন্টের ওপরে বেড়ে যায়। সূচকের পাশাপাশি লেনদেনের গতিও বেশ ভালো রয়েছে। ডিএসইতে শ কোটি টাকা লেনদেন ছাড়িয়েছে মাত্র ১৫ মিনিটে। অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন শুরু হয়ে ৪০ মিনিটে সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ১০০ পয়েন্টের বেশি।

বেশ কিছুদিন ধরেই চাঙা রয়েছে পুঁজিবাজার। গত ২২ জুলাই ডিএসইএর প্রধান সূচকের অবস্থান ছিল ৪ হাজার ৭৬ পয়েন্ট। এরপর টানা ১১ কার্যদিবস সূচক বেড়েছে ৪৬৯ পয়েন্ট। পরে গত সোমবার সূচক লেনদেন শেষে ১২ পয়েন্ট কমে। বিশ্লেষকেরা জানান, সূচক বেশ কিছুদিন ধরে বাড়ায় কিছু মুনাফা তুলে নেওয়ার প্রবণতা ছিল বিনিয়োগকারীদের মাঝে। তবে আজ আবার লেনদেনে চাঙাভাব শুরু হয়েছে।

সকাল ১০টা ৫০ মিনিট পর্যন্ত লেনদেন হয়েছে ২৫০ কোটি টাকা। হাতবদল হওয়া শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে বেশির ভাগের। ২৫৩টির দর বেড়েছে, কমেছে ৩৯টির, অপরিবর্তিত আছে ৪৭টির দর।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন