default-image

পুঁজিবাজারে তালিকাভুক্ত সেবা ও ভ্রমণ খাতের কোম্পানি ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্ট কাতারের দোহাভিত্তিক কোম্পানি নেবারস পাওয়ার ইনভেস্টমেন্ট ম্যানেজমেন্ট বিভির সঙ্গে একটি চুক্তি সম্পন্ন করেছে। ডিএসইর ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

চুক্তি অনুযায়ী, নেবারস পাওয়ার ইনভেস্টমেন্ট ম্যানেজমেন্ট বিভির কাছে ইউনিক মেঘনাঘাট পাওয়ারের ১৪ হাজার ৬৪১টি সাধারণ শেয়ার বিক্রি করা হবে, যা কোম্পানিটির মোট শেয়ারের ১১ দশমিক ৭৬ শতাংশ। ১০ টাকা অভিহিত মূল্যে ১৪ হাজার ৬৪১টি শেয়ারের দাম ১ লাখ ৪৬ হাজার ৪১০ টাকা। এর সঙ্গে প্রিমিয়াম মিলিয়ে নেবারস পাওয়ারের কাছে মোট ২ কোটি ৪০ লাখ ৬৮ হাজার ৮০০ ডলারে ইউনিক মেঘনাঘাট পাওয়ারের শেয়ার বিক্রি করা হবে। অনুমোদন পেলে কোম্পানিটি প্রথম, দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ ধাপে এ শেয়ার কিনতে পারবে।

ডিএসই সূত্রে আরও জানা যায়, ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টস ৫৮৪ মেগাওয়াট (নেট) গ্যাস/আর–এলএনজি–ভিত্তিক কম্বাইন্ড পাওয়ার প্ল্যান্ট প্রকল্প করেছে।
কোম্পানিটির এ প্রকল্পের সঙ্গে স্ট্র্যাটেজিক ফিন্যান্স লিমিটেড এবং জিই ক্যাপিটাল গ্লোবাল এনার্জি ইনভেস্টমেন্ট বিভি মিলে নামকরণ করা হয়েছে ইউনিক মেঘনাঘাট পাওয়ার লিমিটেড। এই প্রকল্প নারায়ণগঞ্জের মেঘনাঘাটে অবস্থিত।

বিজ্ঞাপন
শেয়ারবাজার থেকে আরও পড়ুন
মন্তব্য করুন