default-image

আগামীকাল সোমবার থেকে একীভূত হচ্ছে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস লিমিটেড (বিএসআরএম) এবং এর সহযোগী প্রতিষ্ঠান বিএসআরএম স্টিল মিলস লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। এই খবরে আজ রোববার সপ্তাহের প্রথম দিনেই কোম্পানি দুটির শেয়ারের দাম বেশ ঊর্ধ্বমুখী।

দুপুর ১২টা নাগাদ বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস লিমিটেডের শেয়ারের দাম গতকালের চেয়ে বেড়েছে ৫ টাকা ৬০ পয়সা, লেনদেন হচ্ছে ৭৫ টাকা ৮০ পয়সায়। অন্যদিকে, বিএসআরএম স্টিল মিলস লিমিটেড শেয়ারের দাম গতকালের চেয়ে বেড়েছে ৪ টাকা ৯০ পয়সা; লেনদেন হচ্ছে ৫২ টাকা ৮০ পয়সায়।

যদিও দেশের শেয়ারবাজারে সূচকের মিশ্র প্রবণতা লক্ষ করা যাচ্ছে; আজ প্রথম দেড় ঘণ্টায় দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টকএক্সচেঞ্জে প্রধান সূচক ডিএসইএক্স বেড়েছে ১ পয়েন্ট। অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ৩২ পয়েন্ট।

বিজ্ঞাপন

ডিএসইতে আজ লেনদেনের শুরুতে সূচক কমতে দেখা যায়। প্রথম ৩৭ মিনিটে সূচক কমে ১৫ পয়েন্ট। অল্প সময়ের মধ্যে আবার বাড়তে শুরু করে সূচক। এরপর আবার কমতে থাকে। এভাবে সূচকের একটা প্রবণতা রয়েছে। সেই সঙ্গে লেনদেনের গতি কিছুটা কম আজ। বেলা সাড়ে ১১টা নাগাদ লেনদেন হয়েছে ৩৮৯ কোটি টাকার। হাতবদল হওয়া শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২০টির, কমেছে ১২৮টির, অপরিবর্তিত আছে ৯৪টির দর।

গত কার্যদিবস লেনদেন শেষে ডিএসইএক্স সূচক বাড়ে ৯ পয়েন্ট। লেনদেন হয় ৯৪১ কোটি টাকার।

শেয়ারবাজার থেকে আরও পড়ুন
মন্তব্য করুন