ডিএসইতে সূচক কমল আরও ৫০ পয়েন্ট

সূচকের দরপতন অব্যাহত রয়েছে শেয়ারবাজারে। আজ রোববার সপ্তাহের প্রথম কার্যদিবসের লেনদেন শেষে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স কমেছে ৫০ পয়েন্ট। অবস্থান করছে ৬ হাজার ৮৫৫ পয়েন্টে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই কমেছে ১১৯ পয়েন্ট, অবস্থান করছে ২ হাজার ৭৮ পয়েন্টে।

গত কার্যদিবস লেনদেন শেষে ডিএসইএক্স বেড়েছিল ৮ পয়েন্ট। এর আগের কার্যদিবস সূচকটি কমেছিল ৪৩ পয়েন্ট। ডিএসইতে আজ মোট লেনদেন হয়েছে ১ হাজার ১৪৫ কোটি টাকার, যা গত কার্যদিবসের চেয়ে কিছুটা বেশি। গত কার্যদিবসে লেনদেনের পরিমাণ ছিল ১ হাজার ৬৮ কোটি টাকা। হাতবদল হওয়া শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে আজ দর বেড়েছে ৪৯ টির, কমেছে ৩০৩ টির ও অপরিবর্তিত আছে ২৫ টির দর।

ডিএসইতে আজ লেনদেনের শীর্ষে থাকা কোম্পানিগুলো হলো বেক্সিমকো লিমিটেড, এনআরবিসি ব্যাংক, আলিফ ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেড, ফরচুন সুজ, ওরিয়ন ফার্মা, আইএফআইসি, বিএটিবিসি, মালেক স্পিনিং, লাফার্জ হোলসিম বাংলাদেশ লিমিটেড ও ডেলটা লাইফ।

দর বাড়ার শীর্ষে থাকা কোম্পানিগুলো হলো সেনা কল্যাণ ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেড, এনআরবিসি ব্যাংক, ডেলটা লাইফ, বিএটিবিসি, জেনেক্স ইনফয়েস, কেটিএল, রহিমা ফুড, ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্স, নিউ লাইন ক্লথিং লিমিটেড ও আলিফ ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেড।

অন্যদিকে সিএসইতে হাতবদল হওয়া শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে আজ দর বেড়েছে ৬৪ টির, কমেছে ২০৭ টির ও অপরিবর্তিত আছে ১৭ টির দর।