default-image

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংকিং খাতের কোম্পানি ব্যাংক এশিয়া ও আর্থিক খাতের কোম্পানি ইউনাইটেড ফাইন্যান্সের পরিচালনা পর্ষদ শেয়ার হোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ডিএসইর ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই সূত্রে জানা গেছে, ২০২০ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এই লভ্যাংশ প্রস্তাব করেছে কোম্পানির পরিচালনা পর্ষদ। আগামী ২৯ এপ্রিল সাধারণ সভায় এবারের লভ্যাংশের অনুমোদন নিতে হবে। সে জন্য রেকর্ড ডেট ঠিক হয়েছে ৮ এপ্রিল। সেখানে অনুমোদন পেলে ব্যাংক এশিয়া ১০ টাকা অভিহিত মূল্যের প্রতিটি শেয়ারে বিনিয়োগকারীরা ১ টাকা করে পাবেন। ২০২০ অর্থবছরে ব্যাংক এশিয়া শেয়ার প্রতি মুনাফা করেছে ১ টাকা ৭৫ পয়সা। এ সময় তাদের শেয়ারপ্রতি সম্পদমূল্য হয়েছে ২৩ টাকা ৪৮ পয়সা। শেয়ারপ্রতি নগদ প্রবাহ হয়েছে ৩৪ টাকা ৮০ পয়সা।

বিজ্ঞাপন

২০০৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত এ কোম্পানির শেয়ার বর্তমানে লেনদেন হচ্ছে ‘এ’ ক্যাটাগরিতে।

অন্যদিকে, ২০২০ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ইউনাইটেড ফাইন্যান্সের পরিচালনা পর্ষদ। এর আগে গত বৃহস্পতিবার কোম্পানিটির পরিচালনা পর্ষদ সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় আলোচ্য হিসাববছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে তা অনুমোদন দেওয়া হয়। লভ্যাংশ অনুমোদনের জন্য আগামী ৫ মে বেলা তিনটায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) আয়োজন করা হয়েছে। রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ১১ এপ্রিল। ২০২০ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরে আর্থিক প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১৩ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৩১ পয়সা।

শেয়ারবাজার থেকে আরও পড়ুন
মন্তব্য করুন