বিজ্ঞাপন
বিজ্ঞাপন

ডিএসই সূত্রে জানা গেছে, গত শুক্রবার টাইমস স্কয়ারে অবস্থিত নাসডাক কার্যালয়ের সামনে তাদের নিজস্ব বিলবোর্ড ডিএসইর এসএমই বোর্ড চালুর ঘটনাকে স্বাগত জানানো হয়। জানতে চাইলে ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক তারিক আমিন ভূঁইয়া প্রথম আলোকে বলেন, নাসডাকের সঙ্গে ডিএসইর দীর্ঘদিনের একটি সম্পর্ক রয়েছে। নাসডাক আমাদের প্রযুক্তিগত নানা ধরনের সহায়তা দেয়। তারই অংশ হিসেবে ডিএসইতে এসএমই বোর্ড চালুর বিষয়টি তারা আমাদের অনুরোধে বিশ্ববাসীর কাছে তুলে ধরেছে।

ডিএসই সূত্রে জানা গেছে, বর্তমানে প্রধান শেয়ারবাজারে লেনদেনের মূল যন্ত্র হিসেবে যে সফটওয়্যারটি (ম্যাচিং ইঞ্জিন) ব্যবহার করা হয়, সেটি নাসডাকের সরবরাহ করা। তাই নিয়মিতভাবে নাসডাকের সঙ্গে যোগাযোগ রয়েছে ডিএসইর। সেই যোগাযোগের সূত্র ধরে ডিএসইর উদ্যোগকে নিউইয়র্কের প্রাণকেন্দ্র টাইমস স্কয়ারে সমবেত দর্শনার্থীদের সামনে তুলে ধরা হয়।

জানা গেছে, শুক্রবার বেশ কিছু সময়ের জন্য নাসডাক কার্যালয়ের সামনে বিলবোর্ডে ডিএসইকে স্বাগত জানানো বার্তা প্রচার করা হয়। এর আগে বৃহস্পতিবার ডিএসই ছয়টি কোম্পানিকে নিয়ে নতুন এসএমই বোর্ড চালু করে। প্রাতিষ্ঠানিক ও ব্যক্তিপর্যায়ের উচ্চ সম্পদশালী বিনিয়োগকারীরা এ বোর্ডে লেনদেনের সুযোগ পাবেন।

শেয়ারবাজার থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন