বিজ্ঞাপন
বিজ্ঞাপন

আজ লেনদেনের শুরুতে সূচক বাড়তে দেখা গিয়েছিল। তবে দুপুর সাড়ে ১২টার পর থেকে একটানা দর পড়তে দেখা যায়। বিশ্লেষকেরা বলছেন, বেশ কিছুদিন ধরে টানা সূচক বাড়ায় কিছুটা মূল্য সংশোধন দেখা গেছে আজ। সূচক কমলেও ডিএসইতে আজ টাকার অঙ্কে লেনদেন সামান্য বেড়েছে। মোট লেনদেন হয়েছে ২ হাজার ৯৭ কোটি ৪০ লাখ টাকার, যা আগের দিনের চেয়ে ৫৬ কোটি ৮৭ লাখ টাকা বেশি। গতকাল সোমবার ডিএসইতে লেনদেন হয়েছিল ২ হাজার ৪০ কোটি টাকার। লেনদেন হওয়া শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫২টির, দর কমেছে ৩০০টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২৪টি কোম্পানির।

ডিএসইতে আজ লেনদেনের শীর্ষে থাকা কোম্পানিগুলো হলো লংকা–বাংলা ফাইন্যান্স, বেক্সিমকো, বেক্সিমকো ফার্মা, প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেড, ওয়ালটন হাই-টেক, বিএটিবিসি, লাফার্জ হোলসিম বাংলাদেশ লিমিটেড, সাইফ পাওয়ার, আইপিডিসি ও ইসলামিক ফাইন্যান্স।

দর বৃদ্ধির শীর্ষে থাকা কোম্পানিগুলো হলো মেঘনা লাইফ ইনস্যুরেন্স, ন্যাশনাল হাউজিং অ্যান্ড ফাইন্যান্স লিমিটেড, ওয়ালটন হাই-টেক, আইসিবি, সোনালী পেপার অ্যান্ড বোর্ডমিলস লিমিটেড, রূপালী ব্যাংক, প্রগতি ইনস্যুরেন্স, ডেলটা লাইফ ইনস্যুরেন্স, ইউনিয়ন ক্যাপিটাল ও সোনালী লাইফ ইনস্যুরেন্স।

অপর বাজার সিএসইতে লেনদেন হয়েছে ৬৮ কোটি ২ লাখ টাকার শেয়ার। লেনদেন হওয়া শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬১টির, কমেছে ২২৯টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২৭টি কোম্পানির।

শেয়ারবাজার থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন