শেয়ারবাজারে ভালো কোম্পানি আনতে ৮৫ শিল্পগোষ্ঠীর সঙ্গে বসছে ডিএসই

ডিএসই

শেয়ারবাজারে ভালো কোম্পানি আনতে দেশের ৮৫টি শিল্পগোষ্ঠীর শীর্ষ ব্যক্তিদের সঙ্গে বৈঠকে বসছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ। আজ মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর নিকুঞ্জে অবস্থিত ডিএসই ভবনে এই বৈঠকে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

ডিএসই সূত্রে জানা গেছে, বৈঠকে স্কয়ার গ্রুপ, সিটি গ্রুপ, প্রাণ আরএফএল গ্রুপ, টি কে গ্রুপ, পারটেক্স গ্রুপ, ট্রান্সকম গ্রুপ, ইনসেপটা, ডিবিএল গ্রুপ, আনোয়ার গ্রুপ, নাসা গ্রুপ, উত্তরা গ্রুপ, ওরিয়ন গ্রুপ, বসুন্ধরা গ্রুপ, বেক্সিমকো গ্রুপসহ প্রায় ৮৫ শিল্পগোষ্ঠীর চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালকদের আমন্ত্রণ জানানো হয়েছে। মূলত শেয়ারবাজারে ভালো মানের কোম্পানির সরবরাহ বাড়াতেই শিল্পোদ্যোক্তাদের সঙ্গে সরাসরি এই বৈঠকের আয়োজন করা হয়েছে।

ডিএসই সংশ্লিষ্টরা জানিয়েছেন, বৈঠকে শেয়ারবাজারে কোম্পানি তালিকাভুক্তি নিয়ে উদ্যোক্তাদের আগ্রহের বিষয়টি জানতে চাওয়া হবে। এ ক্ষেত্রে কোনো প্রতিবন্ধকতা রয়েছে কি না তাও উদ্যোক্তাদের কাছ থেকে জানতে চাইবে ডিএসই। এমনকি নতুন নতুন কোম্পানি তালিকাভুক্ত করতে উদ্যোক্তারা কী ধরনের সুযোগ-সুবিধা চান সে বিষয়েও মতামত নেওয়া হবে।

সাম্প্রতিক সময়ে দেশের এতগুলো শিল্পগোষ্ঠীকে নিয়ে এই ধরনের বৈঠক আর হয়নি। তাই শেয়ারবাজারের পরিপ্রেক্ষিতে এই বৈঠককে বেশ গুরুত্বপূর্ণ মনে করছেন বাজার সংশ্লিষ্টরা।

বৈঠকে ডিএসইর পরিচালনা পর্ষদের চেয়ারম্যানসহ অন্যান্য সদস্য ও ব্যবস্থাপনা কর্তৃপক্ষের সদস্যরা উপস্থিত থাকবেন।

জানা গেছে, ঢাকার এই বৈঠকের পর চট্টগ্রামভিত্তিক শিল্পগোষ্ঠীর উদ্যোক্তাদের সঙ্গে এ ধরনের বৈঠকের পরিকল্পনা করছে ডিএসই।