সূচক আবার ছাড়াল ৭ হাজার পয়েন্ট

সূচকের বড় উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে শেয়ারবাজারে। আর এই উত্থানে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স আবার ৭ হাজার পয়েন্টের ওপরে উঠে এসেছে।

আজ মঙ্গলবার চলতি সপ্তাহের তৃতীয় কার্যদিবস লেনদেন শেষে ডিএসইএক্স বেড়েছে ১১৫ পয়েন্ট বা ১ দশমিক ৬ শতাংশ। সূচকটি অবস্থান করছে ৭ হাজার ৫৬ পয়েন্টে। অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩৩৪ বেড়েছে।

ডিএসইতে আজ লেনদেনর পরিমাণও কিছুটা বেড়েছে। আজ ১ হাজার ৪৯১ কোটি টাকার লেনদেন হয়েছে। যা গতকালের চেয়ে কিছুটা বেশি। গতকাল ডিএসইতে লেনদেন হয়েছিল ১ হাজার ৪২১ কোটি টাকার। হাতবদল হওয়া শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২১৯ টির, দর কমেছে ১৩০ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২৭টি দর।

গতকাল লেনদেন শেষে ডিএসইএক্স সূচক বাড়ে ১১ পয়েন্ট।

ডিএসইতে আজ লেনদেনের শীর্ষে থাকা কোম্পানিগুলো হলো বেক্সিমকো লিমিটেড, আইএফআইসি, ব্র্যাক ব্যাংক লিমিটেড, স্কয়ার ফার্মা, বেক্সিমকো ফার্মা, ওরিয়ন ফার্মা, জেনেক্স ইনফয়েস লিমিটেড, এনআরবিসি ব্যাংক, কেটিএল ও লঙ্কা বাংলা ফাইন্যান্স।

দর বৃদ্ধির শীর্ষে থাকা কোম্পানিগুলো হলো এবিব্যাংক, এসিএমই পেস্টিসাইড লিমিটেড, ওরিয়ন ফার্মা, সেনাকল্যাণ ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেড, ইসলামি ব্যাংক, ওরিয়ন ইনফিউশন, ইনফরমেশন সার্ভিসেস নেটওয়ার্ক লিমিটেড, আইএফআইসি, ডেফোডিল কম ও বে লিজিং।

অপর বাজার সিএসই লেনদেন হয়েছে ৬৫ কোটি ৯৩ লাখ টাকার শেয়ার। হাতবদল হওয়া শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৮ টির, কমেছে ১১০ টির, অপরিবর্তিত আছে ৩২ টির দর।