সূচক ও লেনদেন কমেছে শেয়ারবাজারে

সূচক ও লেনদেন কমেছে দেশের শেয়ারবাজারে। আজ বুধবার চলতি সপ্তাহের তৃতীয় কার্যদিবসে লেনদেন শেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স কমেছে ১৫ পয়েন্ট, অবস্থান করছে ৬৭৭১ পয়েন্টে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই কমেছে ২২ পয়েন্ট।

ডিএসইতে আজ গত কার্যদিবসের তুলনায় লেনদেন কমেছে। আজ লেনদেন হয়েছে ২ হাজার ৪৬৫ কোটি টাকা, যা গতকালের চেয়ে ২০৮ কোটি টাকা কম। গতকাল মঙ্গলবার লেনদেনের পরিমাণ ছিল ২ হাজার ৬৭৩ কোটি টাকা। হাতবদল হওয়া শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৮টির, কমেছে ২১৬টির, অপরিবর্তিত আছে ২০টির দর।

ডিএসইতে আজ লেনদেনের শীর্ষে থাকা কোম্পানিগুলো হলো বেক্সিমকো, আইএফআইসি, লংকাবাংলা ফাইন্যান্স, ওরিয়ন ফার্মা, লাফার্জ হোলসিম বাংলাদেশ লিমিটেড, মালেক স্পিনিং, শাহজিবাজার পাওয়ার কোম্পানি লিমিটেড, জেনেক্স ইনফয়েজ লিমিটেড ও সাইফ পাওয়ার।

দর বৃদ্ধির শীর্ষে থাকা কোম্পানিগুলো হলো শাহজিবাজার পাওয়ার কোম্পানি লিমিটেড, ওরিয়ন ইনফিউশন, মেট্রো স্পিনিং, এইচআর টেক্সটাইল, সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংক লিমিটেড, পাইওনিয়ার ইনস্যুরেন্স, আনলিমা ইয়ার্ন, মন্নো অ্যাগ্রো ও জেনারেল মেশিনারি লিমিটেড, মিরাকল ইন্ডাস্ট্রিজ ও সিটি জেনারেল ইনস্যুরেন্স।

অন্যদিকে, সিএসইতে হাতবদল হওয়া শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৫টির, কমেছে ১৭২টির, অপরিবর্তিত আছে ৩১টির দর।