default-image

সূচক কমেছে দেশের দুই শেয়ারবাজারে। আজ সোমবার সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১২ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৪৮৫ পয়েন্টে। অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই কমেছে ৩৮ পয়েন্ট। সূচকটি ১৫ হাজার ৮২৮ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে আজ সূচক কমলেও টাকার অঙ্কে লেনদেনের পরিমাণ বেড়েছে। আজ মোট লেনদেন হয়েছে ১ হাজার ১৯৫ কোটি ৭৫ লাখ টাকার, যা আগের দিন থেকে ৬ কোটি ৮৯ লাখ টাকা বেশি। গতকাল রোববার লেনদেন হয়েছিল ১ হাজার ১৮৮ কোটি ৮৬ লাখ টাকার। হাতবদল হওয়া ৩৫৫টি কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০২টির, দর কমেছে ১৯১টির এবং অপরিবর্তিত রয়েছে ৬২টির দর।
আজ লেনদেনের শীর্ষে থাকা কোম্পানিগুলো হলো বেক্সিমকো, লাফার্জ হোলসিম বাংলাদেশ লিমিটেড, বেক্সিমকো ফার্মা, জিবিবি পাওয়ার, বিডি ফাইন্যান্স, লঙ্কা বাংলা ফাইন্যান্স, বিএটিবিসি, রবি, ন্যাশনাল ফিড মিল লিমিটেড ও রেনেটা।

বিজ্ঞাপন

দর বৃদ্ধির শীর্ষে থাকা কোম্পানিগুলো হলো এএফসি অ্যাগ্রো বায়োটেক লিমিটেড, আনোয়ার গ্যালভানাইজিং, ন্যাশনাল ফিড মিল লিমিটেড, অলিম্পিক এক্সেসরিজ লিমিটেড, এসকোয়ার নিট কম্পোজিট লিমিটেড, লাফার্জ হোলসিম বাংলাদেশ লিমিটেড, হামিদ ফেব্রিকস লিমিটেড, এমআই সিমেন্ট, ফাইন ফুডস ও বিকন ফার্মা।

অপর সিএসইতে লেনদেন হয়েছে ৭১ কোটি ৯৭ লাখ টাকার শেয়ার। হাতবদল হওয়া ২৫৫টি শেয়ার ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৩টির, দর কমেছে ১৩৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৮টির দর।

শেয়ারবাজার থেকে আরও পড়ুন
মন্তব্য করুন