বিজ্ঞাপন
বিজ্ঞাপন

চুক্তি সই অনুষ্ঠানে সালমান এফ রহমান বলেন, সমঝোতা স্মারক সইয়ের মাধ্যমে বাংলাদেশের অবকাঠামো, চিকিৎসা, পর্যটনসহ বিভিন্ন খাতে সৌদি বিনিয়োগ বৃদ্ধি পাবে। বাংলাদেশে বিনিয়োগবান্ধব পরিবেশ আছে উল্লেখ করে তিনি সৌদি আরবের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানান।

default-image

সালমান এফ রহমান বাংলাদেশকে বিদেশি বিনিয়োগের মডেল উল্লেখ করে বলেন, প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্ব ও যুগোপযোগী চিন্তাধারায় বাংলাদেশে বিদেশি বিনিয়োগ আকর্ষণে বিভিন্ন সংস্কার কার্যক্রম গ্রহণ করা হয়েছে। তিনি আরও বলেন, বাংলাদেশ এখন বিদেশি বিনিয়োগের আদর্শ স্থান। বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদি কোম্পানি অগ্রাধিকারমূলক সহায়তা চাইলে সর্বাত্মক সহযোগিতার প্রতিশ্রুতি দেন সালমান এফ রহমান।

উল্লেখ্য, গত ১৯ সেপ্টেম্বর সালমান এফ রহমান সৌদি বিনিয়োগবিষয়ক মন্ত্রী খালিদ আল ফালিহর সঙ্গে বৈঠককালে বাংলাদেশে বিনিয়োগ বাড়াতে সরকারি-বেসরকারি অংশীদারত্ববিষয়ক সমঝোতা স্মারক স্বাক্ষরের বিষয়ে অনুরোধ জানান। সৌদি বিনিয়োগবিষয়ক মন্ত্রী এ বিষয়ে সমঝোতা স্মারক স্বাক্ষরের বিষয়ে দ্রুত পদক্ষেপ নেওয়ার আশ্বাস দেন।

ওই বৈঠকে সালমান এফ রহমান বিদেশি বিনিয়োগ আকর্ষণে বর্তমান সরকারের বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরেন। পাশাপাশি সৌদি বিনিয়োগকারীদের জন্য প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী বিশেষ অর্থনৈতিক অঞ্চল নির্মাণের প্রস্তাব দেন। সৌদি বিনিয়োগবিষয়ক মন্ত্রী বাংলাদেশের এ প্রস্তাবকে স্বাগত জানান।

বিশ্ববাণিজ্য থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন