কেবিন ক্রু নেবে ইউএস বাংলা

যাঁরা আকাশছোঁয়ার স্বপ্ন দেখেন, পাখির মতো আকাশে উড়ে বেড়াতে চান, সারা বিশ্বকে খুব কাছ থেকে দেখতে চান, তাঁদের জন্য কেবিন ক্রুর চাকরি অনেকটা সোনার হরিণের মতো। ইউএস-বাংলা এয়ারলাইনস কেবিন ক্রু পদের জন্য দরখাস্ত আহ্বান করেছে। কেবিন ক্রু হওয়ার জন্য নিজেকে সেভাবে তৈরি করতে হয়। কেবিন ক্রু হওয়ার জন্য শিক্ষাগত যোগ্যতাসহ কয়েকটি শর্ত থাকতেই হবে, যা ইউএস-বাংলার নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছ।

যোগ্যতা: ন্যূনতম এইচএসসি বা এ লেভেল কিংবা সমমানের, বয়স-১৮ থেকে ২৪ বছর এর মধ্যে হতে হবে। উচ্চতা-মেয়েদের জন্য-৫ ফুট ৩ ইঞ্চি এবং ছেলেদের জন্য-৫ ফুট ৮ ইঞ্চি, ওজন-উচ্চতার সঙ্গে সামঞ্জস্যপূর্ণ হতে হবে। চোখের মাপ-৬ / ৬ (চশমা বা কন্টাক্ট লেন্স গ্রহণযোগ্য নয়)। হাতে কোনো কাটা দাগ কিংবা শরীরে কোনো ট্যাট্টু থাকতে পারবে না, যা সহজে দেখা যায়। সাঁতার-সাঁতার জানা আবশ্যক। ভাষাজ্ঞান-ইংরেজি ও বাংলায় কথা বলা ও লিখায় দক্ষ হতে হবে। উত্তরা আবাসিক এলাকার নিকটবর্তী বাসস্থান হতে হবে।

আবেদনের নিয়ম: এয়ারলাইনস এর ওয়েবসাইটে নির্ধারিত ফরম পূরণ করে এক কপি পাসপোর্ট সাইজ ছবি, এক কপি ৩ আর সাইজের ফুল লেন্স এর ছবি ও জাতীয় পরিচয়পত্র অথবা পাসপোর্ট এর কপি সংযুক্ত করে পাঠাতে হবে ১৭ এপ্রিল ২০১৯ এর মধ্যে।
এখানে উল্লেখ্য যে, বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইনস এর বিমান বহরে আটটি এয়ারক্রাফট রয়েছে, যার মধ্যে ৪টি বোয়িং ৭৩৭-৮০০,৩টি ড্যাশ ৮-কিউ ৪০০,১টি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট। বর্তমানে দেশের অভ্যন্তরে সকল গন্তব্য ছাড়াও আন্তর্জাতিক রুট কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক, গুয়াংজু, মাসকাট, দোহা, চেন্নাই ও কলকাতায় ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা এয়ারলাইনস।