default-image

আগামীকাল রোববার থেকে বাজারে পাওয়া যাবে মাসিক ম্যাগাজিন ‘চলতি ঘটনা: বাংলাদেশ ও বিশ্ব’। ৯৬ পৃষ্ঠা থেকে বাড়িয়ে এবার ১১২ পৃষ্ঠা করা হয়েছে; তাতে থাকছে সালতামামি ফিরে দেখা ২০২০। প্রাইমারি মডেল টেস্ট, ব্যাংক মডেল টেস্ট, বিসিএস ও বিশ্ববিদ্যালয় ভর্তির বিশেষ আয়োজন থাকছে। পৃষ্ঠা বাড়লেও দাম থাকছে ২০ টাকাই।

‘চলতি ঘটনা’–র সম্পাদক আব্দুল কাইয়ুম বলেন, ‘আরও একটি নতুন বছর শুরু হচ্ছে। বছর ঘুরে এবারও “চলতি ঘটনা” বাজারে নিয়ে এসেছে নানা আয়োজন। এ বছর আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ আয়োজন হিসেবে থাকছে “ফিরে দেখা ২০২০”। ২০২০ সালে দেশ-বিদেশের ঘটে যাওয়া আলোচিত ঘটনাগুলো থাকছে বিশেষভাবে। সারা বছরের মূল ঘটনাগুলো স্মৃতিতে গেঁথে রাখতে এই আয়োজন। বিশেষ এই আয়োজনের জন্য পৃষ্ঠাসংখ্যা বাড়ানো হলো। কিন্তু দাম একই থাকছে।’

বিজ্ঞাপন

‘চলতি ঘটনা’–র সম্পাদক বলেন, সামনে শুরু হতে যাচ্ছে বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা। নিজেকে এগিয়ে রাখতে পড়ুন চলতি ঘটনা। এখানে সেরা শিক্ষার্থীদের সেরা পরামর্শমূলক লেখা থাকছে। প্রাইমারি শিক্ষক নিয়োগের বড় প্রতিযোগিতায় নিজেকে এগিয়ে রাখুন ‘চলতি ঘটনা’–র মাধ্যমে। প্রাইমারি মডেল টেস্ট এবং বিশেষ প্রস্তুতি থাকছে এবারও।

আব্দুল কাইয়ুম জানান, বছরের আলোচিত ঘটনা হচ্ছে পদ্মা সেতু। এবার থাকছে পদ্মা সেতুর তথ্যকণিকা ও সেতু প্রকৌশলের বৃত্তান্ত। করোনাভাইরাসের সর্বশেষ তথ্য পাওয়া যাবে এবারের ‘চলতি ঘটনা’–য়। বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের (বিএডিসি) সহকারী প্রশাসনিক কর্মকর্তা পদের পরীক্ষার ব্যাখ্যাসহ সমাধানও থাকছে এবার। বিসিএস, ব্যাংকের প্রস্তুতিমূলক লেখা ও মডেল টেস্ট থাকছে এই সংখ্যায়। প্রতিষ্ঠিত প্রতিষ্ঠানে চাকরির নিয়মিত আয়োজনসহ চাকরির পরীক্ষার প্রস্তুতিতে এগিয়ে থাকতে এবারের ‘চলতি ঘটনা’ সাজানো হয়েছে নানা আয়োজনে। বছরজুড়ে খেলার নানা আয়োজনের খবর তো থাকছেই। সব মিলে সংগ্রহে রাখার মতো একটি সংখ্যা এবারের ‘চলতি ঘটনা’।

চাকরি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন