বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিসিএস লিখিত পরীক্ষা ও এসআই নিয়োগ পরীক্ষার সূচি একই সময়ে হওয়ায় পরীক্ষার্থীদের সুবিধার কথা চিন্তা করে এসআই পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়েছে। নতুন সময়সূচি অনুযায়ী এসআই পরীক্ষা নেওয়া হবে।
মো. কামরুজ্জামান, পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত মহাপরিদর্শক এআইজি (মাল্টিমিডিয়া অ্যান্ড পাবলিসিটি)

৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার সূচিতে দেখা যায়, ২৯ নভেম্বর থেকে আগামী ৭ ডিসেম্বর পর্যন্ত ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। আর বিভাগীয় পর্যায়ে এসআই নিয়োগের শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষাও ২৮ নভেম্বর থেকে শুরু হওয়ার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। বৃহৎ এই দুই নিয়োগ পরীক্ষা একই সময়ে পড়ায় বিপাকে পড়েছিলেন চাকরিপ্রার্থীরা।

এসআই পদে জনবল কতজন নেওয়া হবে, তা বিজ্ঞপ্তিতে উল্লেখ নেই। এবার নতুন নিয়মে এসআই নিয়োগ দেওয়া হবে। নতুন নিয়ম নিয়ে পুলিশের ওয়েবসাইটে বিস্তারিত বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছে।
৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ২১ হাজার ৫৬ জন। গত ১ আগস্ট প্রিলিমিনারির ফলাফল প্রকাশ করা হয়। ২০১৯ সালের ২৭ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এতে বিভিন্ন পদে ২ হাজার ১৩৫ জন কর্মকর্তা নিয়োগ দেওয়া হবে। বিজ্ঞপ্তি অনুযায়ী সবচেয়ে বেশি নেওয়া হবে শিক্ষা ক্যাডারে। এই ক্যাডারে ৯১৫ জনকে নিয়োগ দেওয়া হবে।

চাকরি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন