বিজ্ঞাপন
বিজ্ঞাপন

মেলার বিষয়ে আয়োজকদের পক্ষ থেকে আদর্শের সিইও মাহবুব রাহমান বলেন, ‘কারোনাকালে প্রচুর লোক চাকরিচ্যুত হয়েছে, প্রায় প্রতিটি শিল্পে পর্যাপ্ত নতুন লোক নেওয়াও থমকে আছে। আমাদের এই উদ্যোগের ফলে কিছু লোক চাকরি পাবে, যৎকিঞ্চিৎ হলেও বেকার সমস্যার সমাধান হবে। বিভিন্ন শিল্পে চাকরি মেলা হলেও অতীতে কখনো প্রকাশনা কিংবা সংশ্লিষ্ট শিল্পে চাকরি মেলা হয়নি। চাকরিপ্রার্থীদের এই শিল্পে ক্যারিয়ার গড়তে উদ্বুদ্ধ করা এবং নিয়োগের জন্য যোগ্য লোকগুলোকে খুঁজে বের করাই আমাদের প্রধান লক্ষ্য।’

চাকরি মেলায় যেসব পদে নিয়োগ দেওয়া হবে সেগুলো হলো এডিটিং, কনটেন্ট/কপি রাইটিং, প্রুফ রিডিং, কম্পিউটার অপারেটিং, অ্যাকাউন্টিং, মার্কেটিং, ডিজিটাল মার্কেটিং, সেলস, প্রোগ্রামিং, গ্রাফিক ডিজাইন, এইচআর, আরঅ্যান্ডডি, প্রোডাকশন ম্যানেজমেন্ট, কাস্টমার কেয়ার, স্টোর কিপিং, আইটি, টেকনিক্যাল সাপোর্ট, অফিস এসিসটেন্স, সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্ট, অ্যাডমিনিস্ট্রেশন, অপারেশন, আইটি, সেক্রেটারি, বইমেলা প্রভৃতি।

ইউপিএলের ম্যানেজিং ডিরেক্টর মাহরুখ মহীউদ্দিন বলেন, ইন্টার্ন থেকে ম্যানেজার পদ এবং পূর্ণকালীন, খণ্ডকালীন, স্থায়ী, অস্থায়ী, চুক্তিভিত্তিক, বইমেলায় কাজ এমনকি ঘরে বসে কাজ করার মতো চাকরির সুযোগ থাকছে এই এই মেলাতে।

পুরো মেলাটি হবে অনলাইনে। আদর্শ, রকমারি এবং অংশগ্রহণকারী প্রকাশকদের পেজ থেকে ‘প্রকাশনা শিল্পে ক্যারিয়ার’ বিষয়ক তিনটি লাইভ আলোচনা হবে। এতে লেখক, প্রকাশক এবং প্রকাশনা কর্মীরা অংশ নেবেন, তাঁরা অভিজ্ঞতা ও সম্ভাবনার কথা বলবেন। Job fair for book lover ইভেন্ট পেজে মেলা সম্পর্কে বিস্তারিত জানা যাবে।

চাকরিপ্রার্থীরা ২০ নভেম্বরের মধ্যে আবেদন করতে পারবেন। আবেদনের লিংক: https://forms.gle/v81ZU4tmGimemkFm7
বিস্তারিত জানা যাবে https://www.facebook.com/events/611152000018174 এবং https://www.adarsha.com.bd/jobs এই দুই ওয়েবসাইটে।

চাকরি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন