বিজ্ঞাপন
বিজ্ঞাপন
২০২০ সালের ২৫ মার্চের পর থেকে যাঁদের চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়স ৩০-এর বেশি হয়েছে বা হচ্ছে, তাঁরা আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত জারি করা নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করতে পারবেন।

গত ১৯ আগস্ট দেওয়া জনপ্রশাসন মন্ত্রণালয়ের এ–সংক্রান্ত এক আদেশের পরিপ্রেক্ষিতে বাংলাদেশ ব্যাংক এই নির্দেশনা দিল।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্দেশনায় আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত প্রকাশিতব্য বিজ্ঞপ্তিতে প্রার্থীদের সর্বোচ্চ বয়সসীমা গত বছরের ২৫ মার্চ নির্ধারণ করার জন্য বলা হয়। ২০২০ সালের ২৫ মার্চের পর থেকে যাঁদের চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়স ৩০-এর বেশি হয়েছে বা হচ্ছে, তাঁরা আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত জারি করা নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করতে পারবেন।

এর পরিপ্রেক্ষিতে গতকাল ব্যাংক কোম্পানি আইন ১৯৯১-এর ৪৫ ধারায় প্রদত্ত ক্ষমতাবলে বাংলাদেশ ব্যাংক ওই নির্দেশনা জারি করে। এর ফলে চাকরিপ্রার্থীরা করোনার কারণে বয়সের ক্ষেত্রে সর্বোচ্চ ২১ মাসের ছাড় পাবেন, যা ব্যাংকের চাকরির ক্ষেত্রেও প্রযোজ্য হবে।

কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনায় বলা হয়েছে, যেসব ব্যাংক কোভিড-১৯ পরিস্থিতির কারণে চাকরিতে সরাসরি নিয়োগের লক্ষ্যে বিজ্ঞপ্তি প্রকাশ করতে পারেনি, সেসব ব্যাংককে আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত প্রকাশিতব্য বিজ্ঞপ্তিতে প্রার্থীদের সর্বোচ্চ বয়সসীমা ২৫ মার্চ ২০২০ তারিখে নির্ধারণপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশনা দেওয়া হলো।

চাকরি থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন