default-image

দক্ষ কর্মী পাওয়ার জন্য নিয়োগদাতা প্রতিষ্ঠান নানান চেষ্টাই চালায়। এবার নতুন পন্থা অবলম্বন করল ম্যাকডোনাল্ডস। তাদের নতুন ঘোষণা, চাকরির ইন্টারভিউ দিতে গেলেই প্রার্থী পাবেন ৫০ ডলার। বিশ্বের সবচেয়ে বড় ফুড চেইন ম্যাকডোনাল্ডসের নতুন এ উদ্যোগ দক্ষ কর্মী পাওয়ার জন্য।

বিসনেস ইনসাইডারের খবরে বলা হয়েছে, ফ্লোরিডার টাম্পা এলাকার ম্যাকডোনাল্ডসের ৬০টি আউটলেট আছে। এর মধ্য একটি আউটলেটের একটি পোস্টার সবার নজর কেড়েছে। পোস্টারে লেখা আছে ইন্টারভিউ দিতে আসা প্রত্যেককে ৫০ ডলার করে দেওয়া হবে। এ অর্থ দেওয়া হবে টোকেন মানি হিসেবে। নারী-পুরুষনির্বিশেষে সবাই ওই আউটলেটে এসে ইন্টারভিউ দিতে পারবেন। আউটলেটের বাইরে লাগানো ওই পোস্টারের ছবিই সম্প্রতি একটি অ্যাকাউন্ট থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করা হয়। অনেকেই ওই পোস্টার দেখে এমন উদ্যোগের প্রশংসা করেছেন। ভাইরাল হয়ে যায় পোস্টটি। অনেকেই ম্যাকডোনাল্ডসের এমন কাজের প্রশংসা করছেন। কারণ, চাকরি খুঁজতে নাজেহাল মানুষের হাতে কিছু পয়সা জুটবে।

বিজ্ঞাপন

আমেরিকার অনেক জায়গায় করোনার কারণে ব্যবসায় মন্দা চলছে। খাবার দোকান বা প্রয়োজনীয় জিনিসের দোকানপাট খুললেও দক্ষ লোকজনের অভাব রয়েছে। করোনার ভয়ে অনেকেই বাড়ি থেকে বেরিয়ে কাজ করতে চাইছেন না। আবার কাজের জন্য দক্ষ লোকও পাওয়া যাচ্ছে না। ফলে এমন উদ্যোগ দেখা যাচ্ছে।

খবর থেকে আরও পড়ুন
মন্তব্য করুন