default-image

দেশের বিভিন্ন হাসপাতালে কর্মরত বিসিএস স্বাস্থ্য ক্যাডারের ১৮২ চিকিৎসক জাতীয় বেতন স্কেল চতুর্থ গ্রেডে সহযোগী অধ্যাপক পদে পদোন্নতি পেয়েছেন। পদোন্নতি পাওয়া সহযোগী অধ্যাপকদের বদলি করেছে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়। রাষ্ট্রপতির আদেশক্রমে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের পৃথক দুটি প্রজ্ঞাপনে এই পদোন্নতির কথা জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের বিভাগীয় কমিটির সুপারিশের ভিত্তিতে স্বাস্থ্য সার্ভিসের চিকিৎসকদের জাতীয় বেতন স্কেল ২০১৫-এর চতুর্থ গ্রেডে এ পদোন্নতি ও বদলি করা হয়েছে। প্রথম প্রজ্ঞাপনে ১৭৭ জনকে এবং অপর প্রজ্ঞাপনে ৫ জনকে ৫০০০০–৭১২০০ টাকা বেতনক্রমে সহযোগী অধ্যাপক পদে এই পদোন্নতি দেওয়া হয়।

বিজ্ঞাপন

পদায়নকৃত চিকিৎসকদের ১৮ মার্চের মধ্যে বর্তমান কর্মস্থল থেকে অবমুক্ত হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে প্রজ্ঞাপনে। অন্যথায় ২২ মার্চ থেকে তাৎক্ষণিকভাবে অবমুক্ত হিসেবে গণ্য হবেন।

প্রজ্ঞাপনগুলোতে বলা হয়েছে, বদলি বা পদায়নকৃত কর্মস্থলে যোগদান না করলে সংশ্লিষ্ট চিকিৎসকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ছাড়া যোগদানের পর যোগদানপত্র গ্রহণ করে তাৎক্ষণিকভাবে মন্ত্রণালয়ে অবহিত করতে হবে। পদোন্নতি পাওয়া যেসব কর্মকর্তা লিয়েন বা প্রেষণ বা ট্রেনিং কিংবা ছুটিতে আছেন, তাঁদের ছুটি শেষে কর্মস্থলে যোগদানের পর পদোন্নতি কার্যকর হবে।

তালিকা ১তালিকা ২ এখানে দেখুন

খবর থেকে আরও পড়ুন
মন্তব্য করুন