default-image

দেশে প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য অনলাইন চাকরি মেলা অনুষ্ঠিত হবে ২৭ থেকে ২৯ এপ্রিল। এ মেলায় সারা দেশের প্রতিবন্ধীরা অংশ নিতে পারবেন। ইনোভেশন টু ইনক্লুশন (আই টু আই) প্রোগ্রামের অংশ হিসেবে যুক্তরাজ্য সরকারের ফরেন কমনওয়েলথ অ্যান্ড ডেভলপমেন্ট অফিস (এফসিডিও) সমর্থিত, বাংলাদেশ বিজনেস অ্যান্ড ডিজঅ্যাবিলিটি নেটওয়ার্ক (বিবিডিএন), লিওনার্ড চ্যাশায়ার এবং সেন্টার ফর সার্ভিসেস অ্যান্ড ইনফরমেশন অন ডিজঅ্যাবিলিটির (সিএসআইডি) সহযোগিতায় অনলাইন প্ল্যাটফর্মে প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য এই তিন দিনের চাকরি মেলা চলবে।

নেসলে বাংলাদেশ, আক্তার ফার্নিশার্স, বার্জার পেইন্টস লিমিটেড, বিকাশ, ব্র্যাক, ব্রেন স্টেশন ২৩, কোটস বাংলাদেশ, ডিজিকন টেকনোলজি, মাই আউটসোর্সিং, এলিট গার্মেন্টস, এলিট পেইন্টস, ইনভয় গ্রুপ, ফিফো টেক, জেনেক্স ইনফোসিস, কেডিএস গার্মেন্টস লিমিটেড, এসইবিপিও, স্বপ্ন, সুপারটেল, টস টেক, ঊর্মি গ্রুপসহ মোট ২০টি নিয়োগকারী প্রতিষ্ঠান চাকরি মেলায় অংশ নেবে। ৩৫টি বিভাগে প্রতিবন্ধী ব্যক্তিদের নিয়োগ দেবে এসব প্রতিষ্ঠান।

চাকরিপ্রার্থীরা তাঁদের মুঠোফোন নম্বর দিয়ে এই লিঙ্কের মাধ্যমে নিবন্ধন করতে পারবেন https://i2ijobfair.skyfair.live/। আগ্রহী চাকরি প্রার্থীরা সিভির পিডিএফ সংস্করণগুলো তাঁদের পছন্দসই চাকরির জন্য নিয়োগকর্তাদের কাছে জমা দিতে পারবেন। ২৭-২৯ এপ্রিলের মধ্যে চাকরিপ্রার্থীরা অনলাইন চাকরি মেলায় লগ ইন করতে সক্ষম হবেন। এটি প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য বাংলাদেশে প্রথম ভার্চ্যুয়াল চাকরি মেলা, যেখানে ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে।

এই চাকরি মেলার লক্ষ্য প্রতিবন্ধী ব্যক্তিদের চাকরির জোগানের মাধ্যমে কর্মসংস্থানে প্রতিবন্ধী ব্যক্তিদের সহজ প্রবেশগম্যতা প্রতিষ্ঠা করা। এই অনলাইন চাকরি মেলা বাংলাদেশের অন্তর্ভুক্তিমূলক কর্মশক্তি গঠনে ভবিষ্যতে অনেক উদ্যোগের পথিকৃৎ হতে পারে।

বিজ্ঞাপন
খবর থেকে আরও পড়ুন
মন্তব্য করুন