default-image

প্রতিযোগিতামূলক ও চাকরির পরীক্ষায় যাঁরা নিজেকে এগিয়ে রাখতে চান, তাঁদের জন্য মাসিক ম্যাগাজিন ‘চলতি ঘটনা: বাংলাদেশ ও বিশ্ব’ বাজারে এসেছে। প্রথমা প্রকাশন থেকে বের হওয়া এই মাসিক ম্যাগাজিন–এর এপ্রিল সংখ্যা আজ বৃহস্পতিবার থেকে সারা দেশে পাওয়া যাচ্ছে। এবারের সংখ্যাটিতে বিশেষভাবে কিছু বিষয়ে গুরুত্ব দেওয়া হয়েছে।

‘চলতি ঘটনা’র সম্পাদক আব্দুল কাইয়ুম বলেন, চলতি ঘটনার এপ্রিল সংখ্যা নানা বৈচিত্র্য নিয়ে হাজির হয়েছে। এবার বড় আয়োজন থাকছে প্রাইমারি শিক্ষক নিয়োগের মডেল টেস্ট ও বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার প্রস্তুতি নিয়ে। ২০০টি প্রশ্ন–উত্তর থাকবে বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা নিয়ে। ব্যাংকের নিয়োগ পরীক্ষাকে সামনে রেখে এবার দেওয়া হচ্ছে বিশেষ মডেল টেস্ট। গত মাসে হয়ে গেল ৪২তম বিশেষ বিসিএস। এর ১০০টি প্রশ্নের ব্যাখ্যাসহ সমাধান এই সংখ্যার অন্যতম বড় একটি চমক। এবার আরেকটি বড় বিষয় হচ্ছে বাংলাদেশের এলডিসি প্রসঙ্গ নিয়ে। এ সম্পর্কে বিশেষ লেখা থাকছে চলতি ঘটনাতে।

default-image
বিজ্ঞাপন

আব্দুল কাইয়ুম বলেন, করোনার বুস্টার ডোজ কেন দরকার, তা নিয়ে এ সংখ্যায় থাকছে বিশেষ লেখা। বিদেশে উচ্চশিক্ষার স্বপ্ন দেখেন অনেকে। পড়াশোনা করতে গেলে কী কী বিষয় মাথায় রাখতে হবে, কোন কোন যোগ্যতা থাকতে হবে, তা নিয়ে বিস্তারিত এক লেখা থাকছে। বিসিএসের নিয়মিত আয়োজন তো থাকছেই। সব মিলে চলতি ঘটনা আপনার জন্য হতে পারে দারুণ এক সহায়ক। চলতি ঘটনা পড়ুন আর নিজেকে এগিয়ে রাখুন।

চলতি ঘটনার দাম ২০ টাকা।

খবর থেকে আরও পড়ুন
মন্তব্য করুন