default-image

লিংকডইন একটি প্রফেশনাল প্ল্যাটফর্ম। এটি দেশে এখন জনপ্রিয় হয়ে উঠেছে। নিজেকে সঠিকভাবে উপস্থাপন করতে পারলে চাকরি পাওয়া সম্ভব। অনেকেই বলেন, লিংকডইনই হলো ভবিষ্যৎ। আকর্ষণীয় ও গোছালো জীবনবৃত্তান্ত তৈরি করতে চাইলে সহায়তা করছে লিংকডইন।

বিজ্ঞাপন

নানা প্রয়োজনে জীবনবৃত্তান্ত বা সিভি তৈরি করতে হয় শিক্ষার্থীদের। আর বৃত্তি বা কোনো সভা-সম্মেলন-ফেলোশিপে অংশগ্রহণের জন্যও এখন সিভি গুরুত্বপূর্ণ বিষয়। একজন শিক্ষার্থী চিন্তায় থাকেন, নিজের পরিচয়, অর্জন, যোগ্যতার কথা সংক্ষেপে কীভাবে তুলে ধরবেন। চাকরি পাওয়ার জন্য প্রথমেই একটি সুন্দর জীবনবৃত্তান্তের প্রয়োজন হয়। নিখুঁত, সুন্দর ও আকর্ষণীয় একটি জীবনবৃত্তান্ত সবার নজর কাড়ে। জীবনবৃত্তান্ত সুন্দরভাবে লেখার কাজে আপনাকে সাহায্য করবে লিংকডইন। রিজউম অ্যাসিস্ট্যান্ট নামের একটি ফিচার চালু করেছে প্রতিষ্ঠানটি, যা মাইক্রোসফট ওয়ার্ডে সরাসরি সমর্থন করবে।

default-image

মাইক্রোসফট ওয়ার্ডে জীবনবৃত্তান্ত লেখার সময় কাঙ্ক্ষিত পদ ও খাত নির্বাচন করলেই রিজউম অ্যাসিস্ট্যান্ট লিংকডইন ইনসাইটস থেকে লাখো উদাহরণ হাজির করবে। ওই পদের বিভিন্ন পেশাদার ব্যক্তিরা যেভাবে তাঁদের জীবনবৃত্তান্ত সাজিয়েছেন, তা দেখে নেওয়া যাবে। এ ছাড়া সংশ্লিষ্ট বিভিন্ন চাকরির খোঁজ করা যাবে। ওই চাকরির জন্য দরকারি যোগ্যতা ও সে অনুযায়ী জীবনবৃত্তান্ত সাজানোর পরামর্শও মিলবে। সম্প্রতি লিংকডইনের এক ব্লগ পোস্টে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

রিজউম অ্যাসিস্ট্যান্টের মধ্যে ব্যবহারকারীরা ‘ওপেন ক্যানডিডেটস’ নামের একটি অপশন পাবেন। এ ফিচার চালু থাকলে নিয়োগদাতারা চাকরিপ্রার্থীর ইচ্ছার বিষয়টি বুঝতে পারবেন।

মাইক্রোসফট ইনসাইডারস প্রোগ্রাম ব্যবহারকারীদের জন্য এ সুযোগ চালু হয়েছে। অফিস ৩৬৫ সাবস্ক্রাইবারদের জন্য ফিচারটি শিগগিরই চালু করার কথা ভাববে মাইক্রোসফট। তথ্যসূত্র: আইএএনএস, মাইক্রোসফট ওয়েবসাইট

মন্তব্য পড়ুন 0