default-image

ক্ষুদ্র ও মাঝারি শিল্প ফাউন্ডেশনে (এসএমই ফাউন্ডেশন) ব্যবস্থাপনা পরিচালক নিয়োগ দেওয়া হবে। এ জন্য আগ্রহী প্রার্থীদের কাছ থেকে দরখাস্ত আহ্বান করেছে এসএমই ফাউন্ডেশন। ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পদে আবেদনের জন্য শিক্ষাজীবনের সব স্তরে কমপক্ষে দুটি প্রথম বিভাগ/শ্রেণিসহ সকল পরীক্ষায় অন্যূন দ্বিতীয় বিভাগ/শ্রেণিসহ মাস্টার্স বা সমমানের ডিগ্রিধারী হতে হবে। বেসরকারি খাতের এবং এসএমই খাতে কাজের অভিজ্ঞতাসহ প্রথম শ্রেণির নির্বাহী হিসেবে কমপক্ষে ২০ বছর চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। বয়সসীমা ৫০ থেকে ৬০ বছর। দারিদ্র্য বিমোচন, জনসাধারণের আয় বৃদ্ধি, দেশজ উৎপাদন বৃদ্ধি এবং সরকারি ও বেসরকারি খাতে শিল্পায়নে তার অবদানের বিষয় আবেদন পত্রে উল্লেখ করতে হবে।

পদটিতে সর্বসাকল্যে বেতন মাসে আড়াই লাখ টাকা। ফাউন্ডেশনের নিয়ম অনুযায়ী অন্যান্য সুযোগ-সুবিধাও পাবেন নিয়োগ পাওয়া প্রার্থী। চাকরি প্রত্যাশী প্রার্থীদের আগামী ৮ নভেম্বরের (বিকেল ৫টা পর্যন্ত) মধ্যে আবেদন করতে হবে।

প্রাথমিকভাবে চুক্তির মেয়াদ ৩ বছর। তবে ৬ মাস চাকরি সম্পূর্ণ হওয়ার পর কার্যক্রম মূল্যায়নের ভিত্তিতে অবশিষ্ট সময়ের জন্য চুক্তি অনুমোদন করা হবে। ব্যবস্থাপনা পরিচালক ফাউন্ডেশনের প্রধান নির্বাহী, তিনি পরিচালক পর্ষদ কর্তৃক নিযুক্ত হবেন। তিনি ফাউন্ডেশনের সংঘবিধি ও অন্যান্য বিধি-বিধানের আওতায় কার্যসম্পাদন করবেন এবং কার্যাবলির জন্য তিনি পরিচালক পর্ষদের কাছে দায়বদ্ধ থাকবেন।

বিজ্ঞাপন

চাকরিরত প্রার্থীদের উপযুক্ত কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন পত্রের সঙ্গে সদ্য তোলা ২ কপি পাসপোর্ট সাইজ ছবি, অভিজ্ঞতা সনদ, জাতীয় পরিচয়পত্র, সকল শিক্ষাগত যোগ্যতার সত্যায়িত কপি এবং এসএমই ফাউন্ডেশন জেনারেল অ্যাকাউন্ট এর অনুকূলে ৫০০ /-টাকার পে-অর্ডার সংযুক্ত করতে হবে। অসম্পূর্ণ আবেদনপত্র অথবা আবেদনপত্রের সঙ্গে উল্লিখিত যে কোনো ডকুমেন্ট সংযুক্ত না করা হলে উক্ত আবেদন সরাসরি বাতিল বলে গণ্য হবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

শিল্পায়ন এবং/অথবা এসএমই উন্নয়নে বিশেষ যোগ্যতা ও অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীর ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা ও বয়স পরিচালক পর্ষদ শিথিলের ক্ষমতা সংরক্ষণ করেন। ৮ নভেম্বর বিকেল ৫টার মধ্যে চেয়ারপারসন, এসএমই ফাউন্ডেশন, রয়েল টাওয়ার, ৪ পান্থপথ, ঢাকা-১২১৫ বরাবর আবেদনপত্র পাঠাতে হবে।

default-image
মন্তব্য পড়ুন 0